reporterঅনলাইন ডেস্ক
  ০৮ জানুয়ারি, ২০১৮

কারাগারে মালির কাজ করছেন লালু প্রসাদ যাদব

বিশ্বের সবচেয়ে বড় গণতন্ত্রের দেশ ভারতের বিহার রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী লালু প্রসাদ যাদব এখন কারাগারে মালির কাজ করছেন। মুলত সেখানে তাকে বাগান পরিচর্যার কাজ দেওয়া হয়েছে। এই জন্য তিনি প্রতিদিন পারিশ্রমিক পাবেন ৯৩ রুপি। পশুখাদ্য মামলায় দোষী সাব্যস্ত হওয়ায় তাকে এই সাজা খাটতে হচ্ছে। বিহারের বর্তমান রাষ্ট্রীয় জনতা দল (আরজেডি) এর প্রধান এখন ঝাড়খন্ড রাজ্যের রাজধানী রাঁচির বিরসা মুন্ডা কারাগারে বন্দী। গত শনিবার রাঁচির বিশেষ সিবিআই আদালত তাকে সাড়ে ৩ বছরের কারাদ- দেন। একই সঙ্গে তার ৫ লাখ রুপি জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের দ-াদেশ দেওয়া হয়েছে।

এদিকে আরজেডির নেতারা বলেছেন, লালু প্রসাদ বিজেপির ষড়যন্ত্রের শিকার। এই রায়ের বিরুদ্ধে তারা লড়বেন। লালু পুত্র তেজস্বী যাদব বলেছেন, তিনি বাঘের বাচ্চা। তিনি মাথা নোয়াতে নারাজ। এই রায়কে চ্যালেঞ্জ করতে দ্বারস্থ হবেন উচ্চ আদালতের।

খবরে প্রকাশ, সর্বমোট ৮৯ কোটি রুপির পশুখাদ্য কেনার দুর্নীতি নিয়ে বিহারের সিবিআই আদালতে বেশ কয়েকটি মামলা হয়। এ সংক্রান্ত একটি মামলায় লালু সুপ্রিম কোর্ট থেকে জামিনে আছেন। দ্বিতীয় মামলায় দোষী সাব্যস্ত হন। কারাগারে মালির কাজ পেলেও এতটুকু দমে যাননি লালু প্রসাদ। টুইটারে খোলা চিঠি দিয়ে তিনি জানিয়েছেন, কোনো চাপের মুখে তিনি ধর্মনিরপেক্ষতার আদর্শ থেকে সরে যাবেন না। তার লড়াই জারি থাকবে অনগ্রসর ও দলিত শ্রেণি মানুষের জন্য। সামাজিক ন্যায় পেতে তিনি অন্যায়ের বিরুদ্ধে লড়ে যাবেন।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
লালু প্রসাদ যাদব,মালির কাজ করছেন,কারাগার
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist