গাইতে গাইতে গায়েন, লিখতে লিখতে লেখক!

প্রকাশ : ০৭ আগস্ট ২০১৮, ১৭:৩১ | আপডেট : ০৭ আগস্ট ২০১৮, ১৮:০১

রিহাব মাহমুদ

কেউ পড়ছে, কেউবা লিখছে। প্রতিনিয়ত শিখছে আর জানছে। বৈচিত্রময় জীবনে নানান ঘটনার অংশীদার আপনিও। লেখার চেষ্টা করছেন কিন্তু বিফল হচ্ছেন। কেননা, আপনি হয়তো ভাবছেন- কী হবে লিখে? কে দেখবে এই লেখা? গাইতে গাইতে যেমন গায়েন তেমনি লিখতে লিখতেই লেখক। অার দেরি না করে আজই লিখতে বসে যান। লিখুন, আপনার ভ্রমণ কাহিনী, কিংবা মজার অথবা তিক্ত অভিজ্ঞতা। লিখুন আপনার আশপাশের নানা বিচিত্র স্থান নিয়ে। অথবা আপনার দেখা কোনো বিচিত্র ঘটনা।শিক্ষা, বাল্যবিবাহ, নির্যাতন অথবা সমসাময়িক বিষয় নিয়ে লিখুন প্রতিবেদন আকারে। গল্প আর কবিতাও লিখুন। কতো কি আছে লেখার। লিখুন আপনার দেখা সেরা ব্যক্তিত্ব নিয়ে। অথবা আপনার প্রিয় শিক্ষক, ছোটোবেলার নানান তিক্ত অথবা মজার ঘটনা। লিখুন আপনার বাবা-মায়ের আদর্শ নিয়ে। প্রতিদিনের সংবাদ অনলাইন আপনার প্রতিভাকে ছড়িয়ে দেয়ার উদ্দেশে ‘আমার আমি’ নামে নতুন বিভাগ চালু করেছে। এই বিভাগ শুধু আপনাদের জন্য। নিচে দেয়া আছে নিয়মাবলী। জেনে নিন। 

নিয়মাবলী :

লিখুন আপনার আশপাশের অনিয়ম ও দুর্ভোগের চিত্র নিয়ে। নিজেকে ফ্রিল্যান্স জার্নালিস্টও এক্ষেত্রে ভাবতে পারেন। দেশে কিংবা বিদেশে আপনি যেখানেই ভ্রমণ করুন না কেন, লিখুন সেইসব স্মৃতি নিয়ে। অথবা যে বিষয় নিয়ে আপনি লিখতে চান। লিখুন সাবলীল ভাষায়। ১০০০ শব্দের মধ্যে। 

* বিষয়ের ছবির সঙ্গে আপনার নিজের একটা ছবি দিতে হবে। আপনার মোবাইল নাম্বার থাকতে হবে। 

* মেইল পাঠানোর ৪৮ ঘণ্টার মধ্যে প্রকাশিত না হলে বুঝতে হবে লেখা অযোগ্য বলে বিবেচিত হয়েছে।

* অন্যের লেখা কপি করে পাঠানো থেকে বিরত থাকুন। কপিরাইট সংক্রান্ত ঝামেলা এড়াতে এখানে শুধুমাত্র আপনার মৌলিক লেখাগুলোই পোস্ট করার অনুরোধ করা হল। তৃতীয় কোনো ব্যক্তির লেখা, অনুমতি ছাড়া কারো তোলা ছবি, ব্যক্তিগত কোনও গবেষণাপত্র এখানে প্রকাশের উদ্দেশে পাঠানো যাবে না।

* এখানে প্রকাশিত লেখাটি প্রতিদিনের সংবাদের নিজস্ব সম্পত্তি বলে গণ্য হবে। 

* আপনার লেখা প্রকাশিত হলে যতো বেশি শেয়ার করবেন তাতে আপনার লেখা বেশি পাঠকের কাছে পৌঁছাবে। 

* লেখা প্রকাশিত হবার পরবর্তী ২৮ দিনের মধ্যে যে লেখা যতো বেশি হিট হবে সেটা সেরা লেখা হিসেবে বিবেচিত হবে। 

* প্রতিমাসে একজন সেরা লেখককে প্রতিদিনের সংবাদের পক্ষ থেকে বিশেষ পুরস্কার দেয়া হবে। 

* নিচের ই-মেইলে ছবিসহ লেখা পাঠাতে হবে। 

ই-মেইল : pdsojanakejana@gmail.com অথবা আমাদের সঙ্গে যোগাযোগ করতে ফোন করুন এই নাম্বারে ০১৬৭৮-৪৪০৬০৬