সুস্থ না হওয়া পর্যন্ত মুক্তামনিকে সরকারি চিকিৎসা

প্রকাশ : ১৩ জুলাই ২০১৭, ২১:০২

অনলাইন ডেস্ক

যতদিন পর্যন্ত মুক্তামনি সুস্থ না হবে সেই পর্যন্ত তাকে সরকারিভাবে চিকিৎসা দেওয়া হবে। সুস্থ করেই মুক্তামনিকে তার পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।

বৃহস্পতিবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি বিরল রোগে আক্রান্ত মুক্তামনিকে দেখতে গিয়ে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

স্বাস্থ্যমন্ত্রীকে কাছে পেয়ে মুক্তামনি তার কাছে দোয়া চেয়ে বলে, আপনি দোয়া করবেন যেন আমি সুস্থ হয়ে বাড়ি ফিরতে পারি।

পরে মোহাম্মদ নাসিম সাংবাদিকদের বলেন, সুস্থ করেই মুক্তামনিকে তার পরিবারের কাছে হস্তান্তর করা হবে। যতদিন পর্যন্ত মুক্তা সুস্থ না হয়, সেই পর্যন্ত মুক্তাকে সরকারিভাবে চিকিৎসা দিতে থাকবে।

এসময় মুক্তার সার্বিক চিকিৎসা ও আন্তরিক পরিচর্যার জন্য ডাক্তার ও নার্সদের ধন্যবাদ জানান মন্ত্রী।

চিকুনগুনিয়া নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, চিকুনগুনিয়া নিয়ে পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে এসেছে। মানুষ সচেতন হয়েছে যার কারণে গত কয়েকদিনে চিকুনগুনিয়া কিছুটা কমেছে। তবে মশা নিধন কার্যক্রম ব্যর্থ হয়েছে সিটি করপোরেশন, এখন তারা কাজ চালিয়ে যাচ্ছে। আগামীতে যেন এরকম না হয়, সে ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে।

অজ্ঞাত রোগে সোনাইছড়ি ত্রিপুরা পাড়ার ৯ শিশু মারা যাওয়ার বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, সীতাকুণ্ডে সচেতনতার অভাবে সঠিক সময়ে চিকিৎসা না নেয়াতে রোগটা ভয়াবহ রূপ নিয়েছে।

পিডিএসও/রিহাব