ত্বকীকে বাঁচাতে এগিয়ে আসুন

প্রকাশ : ০২ অক্টোবর ২০১৯, ১৭:৪৫

অনলাইন ডেস্ক

মাওসুফুল হক ত্বকী। ৫ বছরের ফুটফুটে একটি শিশু। জীবন কী এখনো বুঝে ওঠার সময় হয়নি তার। এই বয়সে তার আর দশটা শিশুর মতো ডানা মেলে উড়ে বেড়াবার কথা। আদর্শ লিপির গণ্ডি পেরিয়ে কোনও স্কুলের আঙিনায় বই ভর্তি ব্যাগ কাঁধে ছুটে বেড়াবার কথা। বাবা-মায়ের কাছে নানান বায়না ধরার কথা। অবুঝ মনে নানা ইচ্ছেয় মেতে উঠার কথা। কিন্তু সবকিছুকে পেছনে ফেলে প্রতি মুহূর্তে মৃত্যুর দিকে ধাবিত হচ্ছে ছোট্ট এই শিশুর জীবন।

রাজধানীর আরামবাগের হামিদুল হক আজিমের একমাত্র সন্তান ত্বকী। বিয়ের দশ বছরের মাথায় আল্লাহর কৃপায় এই শিশুটিকে পেয়ে আনন্দে আত্মহারা হয়েছিলেন আজিম দম্পতি। কিন্তু ত্বকীর জন্মের একমাস পর জানতে পারেন ত্বকীর হার্টের ২টি ভাল্বই বিকল। ডাক্তার জানালো, ত্বকী জন্মগত হৃদরোগে আক্রান্ত।

মতিঝিলে সামান্য বেতনের চাকরিজীবি পিতার পক্ষে একমাত্র সন্তানের এতবড় অসুখের চিকিৎসার ব্যয় ভার বহন করা প্রায় দুষ্প্রাপ্য।

ত্বকীর বাবা জানালেন, আমার এতদিনের সঞ্চয় এবং সব সম্পত্তি বিক্রি করে ডাক্তারের পরামর্শে ২০১৫ সালে ভারতের নারায়ণ হেলথ সিটিতে ছেলের প্রাথমিক চিকিৎসা করাই। কিন্তু পরবর্তীতে ডাক্তার জানালেন, ত্বকীর ভাল্ব ও অনেকগুলি ছিদ্রসহ আমাদের দেশে চিকিৎসা খরচ লাগবে প্রায় ৩০ লক্ষ টাকা। এত টাকা আমি কোত্থেকে যোগাড় করবো জানি না। আমি আমার ছেলেকে বাঁচাতে চাই। দেশবাসীর কাছে আমার আকুল আবেদন। প্রায় ১৭ কোটি মানুষ। আপনারা আমার ছেলেকে বাঁচান। বাবা হয়ে সন্তানের লাশের ভার আমি বইতে পারবো না। আমি আমার সন্তানের জীবন ভিক্ষা করছি।

ত্বকীকে সাহায্য করতে চাইলে

হামিদুল হক আজিম

সঞ্চয়ী হিসাব নম্বর : ১২১ ০০০ ২৬২৯৭

সাউথইস্ট ব্যাংক লিমিটেড, প্রিন্সিপাল শাখা, মতিঝিল, ঢাকা-১০০০।

পার্সোনাল বিকাশ নম্বর: ০১৮১৬ ৬৯১০৬৯, ০১৭১৭ ৪৭৭২৮০

পার্সোনাল রকেট নম্বর : ০১৭১৭ ৪৭৭ ২৮০ ৯

পিডিএসও/রি.মা