আগস্টে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ১৫ হাজার ছাড়ালো

প্রকাশ : ০৭ আগস্ট ২০১৯, ২১:১১

অনলাইন ডেস্ক

চলতি বছর ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা ৩২ হাজার ছাড়িয়েছে। এর মধ্যে ২৩ হাজার জন চিকিৎসা শেষে হাসপাতাল ছেড়েছেন।

সর্বশেষ বুধবার নতুন করে ২ হাজার ৪২৮ জন আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এ হিসাবে প্রতি মিনিটে প্রায় দু'জন করে আক্রান্ত হচ্ছেন। এদিকে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আজ ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালে একজন এবং একটি প্রাইভেট ক্লিনিকে একজনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন্স সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, বুধবার ৮টা পর্যন্ত সারাদেশে নতুন করে দুই হাজার ৪২৮ জন আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। তাদের মধ্যে রাজধানী ঢাকায় এক হাজার ২৭৫ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন এলাকায় এক হাজার ১৫৩ জন হাসপাতালে ভর্তি হয়েছে।

গত ৩ আগস্ট থেকে রোগীর সংখ্যা বেড়েই চলছে। ৩ আগস্ট নতুন করে এক হাজার ৭০৩ আক্রান্ত হয়েছিল। এরপর বুধবার পর্যন্ত পর্যায়ক্রমে এক হাজার ৮৯৬ জন, দুই হাজার ৮৫ জন, দুই হাজার ৩৪৮ জন এবং দুই হাজার ৪২৮ জন নতুন করে আক্রান্ত হয়েছে। চলতি আগস্টের ৭ দিনে রোগীর সংখ্যা ১৫ হাজার ৮৭৯ জনে দাঁড়িয়েছে।

চলতি বছর এ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে ৩২ হাজার ৩৪০ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ২৩ হাজার ৬১০ জন হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাসায় ফিরেছেন।

বর্তমানে ৮ হাজার ৭০৭ রোগী হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। তাদের মধ্যে রাজধানী ঢাকার ৩৮ সরকারি-বেসরকারি হাসপাতালে ৫ হাজার ৩৮৯ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলায় ৩ হাজার ৩১৮ জন ভর্তি আছে।

পিডিএসও/তাজ