৮ মাস বয়সে চোখে চশমা

‘তোমরা আমাকে পৃথিবী দেখার সুযোগ করে দাও’

প্রকাশ : ১৬ মে ২০১৯, ২০:৫৬ | আপডেট : ১৬ মে ২০১৯, ২১:২৪

রিহাব মাহমুদ

নাইব হুসাইন ও নাফিজ হুসাইন। ফুটফুটে যমজ বাচ্চা। বয়স মাত্র ৮ মাস ১৫ দিন। এই বয়সে কোমল চাহনিতে পৃথিবী দেখার কথা। দেখার কথা বাবা মায়ের অদ্ভুত ভালোবাসার বন্ধন। দেখার কথা একসঙ্গে পৃথিবীতে আসা দুজন-দুজনকে। দেখছেও। কিন্তু একজন। বাকিজন নিয়তির নির্মম পরিহাসের স্বীকার। নাইব সুস্থ হলেও নাফিজ জন্মান্ধ। নাফিজের চোখে চশমা। তারপরও সে হাত-পা ছুঁড়ছে। যেন বলতে চাইছে- আমি তোমাদের দেখতে চাই। তোমরা আমাকে পৃথিবী দেখার সুযোগ করে দাও। নাফিজের ৬ মাস বয়সে তার মা নাসিমা আক্তার বুঝতে পারেন তার এক বাচ্চা জন্মান্ধ। চোখের অপারেশনের পরে এক চোখে চশমা দিয়ে ২৫% দেখতে পায় সে ।

বৃহস্পতিবার ফেসবুকে একটি পোস্টে অসুস্থ এই শিশুটির সন্ধান পাওয়া যায়। তারপর প্রতিদিনের সংবাদের পক্ষ থেকে যোগাযোগ করা হয় নাফিজের মা নাসিমা আক্তারের সঙ্গে। তিনি বলেন, গত ৪ দিন ধরে বাচ্চা নিয়ে হাসপাতালে আছি। আমার এক বাচ্চা অসুস্থ। আমরা মধ্যবিত্ত। আমার সন্তানের যে সমস্যা দেখা দিয়েছে তাকে সম্পূর্ণ সুস্থ করে তুলতে আমি ও আমার স্বামী হিমশিম খাচ্ছি। তারপরও আমরা যেভাবেই হোক আমার নয়নের মনিকে সুস্থ করতে সবধরণের চেষ্টা করবো। 

সন্তানের চিকিৎসার জন্য আর্থিক সহযোগিতা চান কিনা এমন প্রশ্নে তিনি বলেন, কেউ যদি আমার বাচ্চার চিকিৎসার দায়িত্ব নিতে চায় আমি মন থেকে তা গ্রহণ করবো। কারণ, আমি চাই আমার বাচ্চা সুস্থ হোক। পৃথিবীর আলো দেখুক। 

জানা গেছে, নাফিজের চোখের অপারেশনের বেশ কিছুদিন পরেই দেখা দেয় নতুন সমস্যা। খিচুনি হয় অনবরত। বর্তমানে বারডেম-২ হাসপাতালে ভর্তি। তার টেস্ট স্যাম্পল নেয়া হয়েছে (স্পাইনাল ফ্লুয়িড)। ACTON PROLNGATUM ইনজেকশনটি প্রতিদিন ২বার করে দিতে হচ্ছে যার বর্তমান বাজার মূল্য ২৫০০ টাকা! 

আরও ৪ সপ্তাহ এই ইনজেকশন দিতে হবে বলে জানান নাসিমা।

নাফিজের বাবা মোঃ আরিফুল ইসলাম বায়তুল মোকাররমের একটি শো-রুমে চাকরি করেন। ইতোমধ্যে নাফিজের বাবার ৩ লাখ টাকা ধার হয়ে গেছে! ওনাকে এখন আর কেউ ধারও দিচ্ছেন না! হাসপাতালে অনুরোধ করে বাকিতে চিকিৎসা করানো হচ্ছে যে রিলজের দিন সব শোধ করে দেওয়া হবে।

হাসপাতালে শিশুটির চিকিৎসা করছেন ডা. জেবুন্নাহার। হাসপাতাল থেকে দেওয়া নাম্বারে ওনার সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তা সম্ভব হয়নি। 

শিশুটি বারডেম-২ হাসপাতালের ৫১৬ নং ওয়ার্ডের ৮ নং বেডে ভর্তি।  ফোন নাম্বারঃ 01796854318 নাসিমা আক্তার (বাচ্চার মা)
বিকাশঃ 01969488501( নতুন বিকাশ নাম্বার) 01748486181 পার্সোনাল।

পিডিএসও/মা