এমবিবিএস ভর্তি পরীক্ষার ফল রোববার

প্রকাশ : ০৬ অক্টোবর ২০১৮, ২১:০২

অনলাইন ডেস্ক

সরকারি-বেসরকারি মেডিকেল কলেজে এমবিবিএস প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার ফলাফল রোববার দুপুরের পর প্রকাশ করা হবে। ইতোমধ্যে প্রাথমিকভাবে ওএমআর (অপটিক্যাল মার্ক রিডার) মেশিনে বিদ্যালয়ের পৃথক দুটি তথ্য বিশেষজ্ঞ দল উত্তরপত্রগুলো পুন:পরীক্ষা করে দেখছেন।

দুপুর ১২টার পর যে কোনো সময় ফলাফল প্রকাশিত হবে। স্বাস্থ্য অধিদফতরের একাধিক দায়িত্বশীল কর্মকর্তা সূত্রে এ তথ্য জানা গেছে।

স্বাস্থ্য মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ শুক্রবার পরীক্ষার পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে জানান, আগামী ৭২ ঘণ্টার মধ্যে ফল প্রকাশিত হবে।

নাম প্রকাশ না করার শর্তে স্বাস্থ্য অধিদফতরের একজন কর্মকর্তা বলেন, গত বছরের চেয়ে এ বছর পরীক্ষার উত্তরপত্রের সংখ্যা কম হওয়া ও পরীক্ষার দিন (শুক্রবার) রাত ১২টার আগেই সব উত্তরপত্র স্বাস্থ্য অধিদফতরে এসে পৌঁছানোর ফলে ওএমআর মেশিন কাজ দ্রুত শুরু করা গেছে। ফলে স্বাস্থ্য মহাপরিচালকের বেঁধে দেয়া ৭২ ঘণ্টার মধ্যেই ফল প্রকাশ করা সম্ভব হবে।

শুক্রবার স্বাস্থ্য অধিদফতরের অধীনে কেন্দ্রীয়ভাবে রাজধানীসহ সারাদেশের ১৯টি কেন্দ্রের ২৭টি ভেন্যুর ৮১৪টি কক্ষে ১০০ নম্বরের নৈর্ব্যক্তিক প্রশ্নপত্রে এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

চলতি বছর ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য মোট আবেদনকারী শিক্ষার্থীর সংখ্যা ৬৫ হাজার ৯১৯ জন থাকলেও শুক্রবারের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে ৬৩ হাজার ৩২ জন।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকের কাছে শনিবার বিকেলে ফলাফল প্রকাশের ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, ৭২ ঘণ্টার মধ্যেই ফল প্রকাশিত হবে।

স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন) অধ্যাপক ডা. মো. আবদুর রশীদ বলেন, পরীক্ষার উত্তরপত্র দেখার কাজ দ্রুত এগিয়ে চলেছে। খুব দ্রুতই ফলাফল প্রকাশিত হবে।

পিডিএসও/রিহাব