নতুন ৪টি মেডিকেল কলেজ হচ্ছে : স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশ : ২৬ আগস্ট ২০১৮, ১৫:৫৩ | আপডেট : ২৬ আগস্ট ২০১৮, ১৬:০৪

অনলাইন ডেস্ক
ama ami

দেশে ৪টি নতুন মেডিকেল কলেজ চালুর প্রস্তাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মতি দিয়েছেন বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মো. নাসিম।

তিনি জানান, ইতোমধ্যে অবকাঠামো উন্নয়ন কাজ শুরু করা হয়েছে। ফলে ২০১৮-১৯ শিক্ষাবর্ষ থেকেই আড়াই’শ শিক্ষার্থী নতুন অনুমোদিত ৪ মেডিকেল কলেজে ভর্তি হওয়ার সুযোগ পাবে। আজ রোববার সচিবালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী এ কথা জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, নওগাঁ, নেত্রকোনা, মাগুরা ও নীলফামারীতে এই  ৪টি মেডিকেল কলেজ হবে। এ ছাড়া চাঁদপুরে মেডিকেল কলেজ করার আরেকটি প্রস্তাব অনুমোদনের অপেক্ষায় রয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, রাজধানীবাসীর জন্য ঢাকার শাহবাগে ৫০০ শয্যার নতুন একটি হাসপাতাল তৈরি করা হবে। আগামী ১৩ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ মেডিকেলের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। কোরিয়া সরকারের আর্থিক সহায়তায় এ হাসপাতালটি তৈরি করা হবে।

স্বাস্থ্যমন্ত্রী আরো জানান,আগামী অক্টোবর-নভেম্বরের মধ্যে ৭ হাজার চিকিৎসক নিয়োগ দেওয়া হবে। তবে তাদের প্রত্যেককে তিন বছর করে গ্রামে থাকতে হবে। 

এ সময় সভায় আরো উপস্থিত ছিলেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহেদ মালেক স্বপন, স্বাস্থ্যসচিব সিরাজুল হক খান, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীনস্ত বিভিন্ন দফতর-সংস্থার প্রধান প্রমুখ।

পিডিএসও/তাজ