রাজধানীতে ডেঙ্গু জ্বরে নারীর মৃত্যু

প্রকাশ : ০৯ জুন ২০১৮, ২১:২০ | আপডেট : ০৯ জুন ২০১৮, ২১:৩৭

অনলাইন ডেস্ক

রাজধানীতে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ফারজানা আক্তার (৩৪) নামের এক ব্যাংক কর্মকর্তার মৃত্যু হয়েছে। সেন্ট্রাল হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় শনিবার ভোরে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

এই নারী রাজধানীর বাংলামোটরের সোনালী ব্যাংকের কর্মকর্তা ছিলেন। বেসরকারি একটি প্রতিষ্ঠানে ঊর্ধ্বতন কর্মকর্তা স্বামী সাব্বির হাসান পল্লব।    এই দম্পতির রয়েছে সাড়ে তিন বছরের ছেলে ইলতেমিন ও ৮ মাস বয়সী মেয়ে আজিহা।   

নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, ফারজানার আগে থেকে বড় কোনো অসুখ ছিল না। গত মঙ্গলবার রোজা থেকে অফিস করেন। দুপুরের পর কিছুটা অস্বস্তিবোধ করলে বাসায় ফিরে আসেন। ইফতারের পর ফারজানা প্রচন্ড জ্বরে ভোগেন।

ভোরের দিকে অবস্থার অবনতি হতে থাকে। পারিবারিক চিকিৎসকদের পরামর্শে সেদিন রাত থেকে প্রাথমিক চিকিৎসা চলতে থাকে। পরবর্তীতে তার শারীরিক অবস্থার দ্রুত অবনতি হয়। এক পর্যায়ে জ্ঞান হারালে তাকে দ্রুত সেন্ট্রাল হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়।  সেন্ট্রাল হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, ডেঙ্গু হেমোরেজিক জ্বরে আক্রান্ত হয়ে রোগীর মৃত্যু হয়। 

এ নিয়ে চলতি বছর ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মোট দুজনের মৃত্যু হলো। গত ২৬ জানুয়ারি দুপুর ১টায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নার্গিস বেগম মারা যান। ১ জানুয়ারি থেকে ৯ জুন পর্যন্ত মোট ১০২জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় রাজধানীর হলি ফ্যামিলি ও স্কয়ার হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত দুই রোগী ভর্তি হন। 

পিডিএসও/তাজ