সংবাদ সম্মেলনে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

বিনামূল্যে চিকিৎসা পাবেন মুক্তিযোদ্ধারা

প্রকাশ : ২১ মার্চ ২০১৮, ১৪:৫৪ | আপডেট : ২১ মার্চ ২০১৮, ১৫:০৩

অনলাইন ডেস্ক

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, দেশের সব মুক্তিযোদ্ধাকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে ইতোমধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে আমরা একটি চুক্তি সই করেছি। আশা করছি এই চুক্তির আদলে আগামী এপ্রিল মাস থেকেই সব মুক্তিযোদ্ধাকে বিনামূল্যে চিকিৎসা সেবা দিতে পারব। বুধবার সচিবালয়ে তথ্য অধিদপ্তরের সভাকক্ষে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ বলেন।

মন্ত্রী বলেন, বিভিন্ন সময়ে আমরা গণমাধ্যমের কল্যাণে দেখতে পাই অনেক মুক্তিযোদ্ধা চিকিৎসা সেবা পাচ্ছে না। তাই আমরা এমন একটি চিন্তা করেছি। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা স্বাস্থ্য মন্ত্রণালয়কে অর্থ দিয়ে রাখব। তারা একজন ডাক্তার নিয়োগ করবেন। তিনি সব হিসেব রাখবেন। তারপর সেই অর্থ যখন অর্ধেক শেষ হবে তখন আমরা আবার তাদের অর্থ দেব। ঠিক এমন করেই দেশের সব উপজেলা পর্যায়ে এ সেবা পৌঁছে দেওয়া হবে। আশা করি মুক্তিযোদ্ধারা সঠিক সেবাটা পাবেন।

মোজাম্মেল হক বলেন, এখন অনলাইনের মাধ্যমে আমরা মুক্তিযোদ্ধাদের ভাতা দিয়ে থাকি। এটাও সারাদেশে চালু হবে। অনেক মুক্তিযোদ্ধা অসুস্থ। তারা ব্যাংকে গিয়ে টাকা তুলতে পারেন না। তাই তাদের সবার ঘরে টাকা পৌঁছে দেওয়া হবে। আবার যাদের মোবাইল নেই তাদেরও মোবাইল কিনে দেওয়া হবে। যাতে করে তারা সহজেই ঘরে বসে ভাতার টাকা তুলতে পারেন।

পিডিএসও/হেলাল