হালকা শীতের সাজ

প্রকাশ : ১৯ নভেম্বর ২০১৭, ১৭:৫৫

ফ্যাশন ডেস্ক

বাংলার প্রকৃতিতে এখন শীতের আগমনী বার্তা। রাজধানীতে তেমনটা অনুভূত না হলেও গাঁও-গেরামে জানান দিচ্ছে শীতের আসি আসি করছে। শীতে নানারকম ফ্যাশনেবল পোশাক যেমন জ্যাকেট, টুপি সবার জন্য বাড়তি আকর্ষণ তৈরি করে। কিন্তু মুশকিল হলো হালকা শীতে। এ সময় কোন ধরনের পোশাক পরা উচিত অনেকেই সেটা বুঝতে পারেন না। আর সেই কনফিউশন দূর করতে জেনে নিন হালকা শীতের কয়েকটি ফ্যাশন টিপস।

পোশাক : 

যারা হালকা শীতের ফ্যাশন নিয়ে বেশ কনফিউশড, বলতে গেলে তাদের জন্য এটা ফ্যাশনের সঠিক সময়। এই গরমে মেকআপ গলে যাওয়ার কোনো সুযোগ নেই। আবার চুলও টেনে উপরে বাঁধার দরকার নেই। সবচেয়ে ফ্যাশনেবল পোশাকগুলো, যেগুলো গরমে পরতে অস্বস্তি হচ্ছিল, সেগুলো এখন অনায়াসে পরে নিতে পারেন।

মেয়েদের পোশাক : 

অনেকেই এখন টি-শার্ট পরেন। তবে হালকা শীতের জন্য সংগ্রহ করতে পারেন ফুলহাতা টি-শার্ট আর জিন্স। আর এর ওপর পরার জন্য নিতে পারেন হুডি। হালকা শীতের জন্য এটি একদম পারফেক্ট। এখন নানারকম স্টাইলিশ হুডি বাজারে এসে গেছে। এছাড়া হালকা জ্যাকেট বা পাতলা উলের কুর্তিও বেশ স্টাইলিশ। শীত শুরুর ঠান্ডা হাওয়া থেকে বাঁচতে স্কার্ফও পরতে পারেন। এখন প্রচুর স্টাইলিশ স্কার্ফ পাওয়া যায়। গলায় জড়িয়ে নিলে স্টাইলটাই মন্দ হয় না।

ছেলেদের পোশাক : 

হালকা শীতে ছেলেরাও ফুল টি-শার্ট, জিন্স ও হুডি পরতে পারেন। ছেলেরা অনেকে আলাদা করে টুপি পরতে চান না। তাই তাদের জন্য হুডি অনেক ভালো। এতে স্টাইলটাও মেইনটেইন হবে আবার ঠান্ডা থেকেও রক্ষা পাবেন। এছাড়া হালকা জ্যাকেট, ব্লেজার প্রচুর আছে, যেগুলো দেখতেও স্টাইলিশ এবং হালকা ঠান্ডায় বেশ কাজে আসবে। আর যারা হালকা ঠান্ডায় ওপরে একদমই কিছু পরতে নারাজ, তারা ইনার কিনে নিতে পারেন। যাকে বলে গরম গেঞ্জি। ইনারগুলো খুব হালকা এবং ঠান্ডা থেকেও আপনাকে সুরক্ষা দেবে।

মেকআপ : 

হালকা শীতে মেকআপ কেমন হবে অনেকেই বুঝতে পারেন না। কারণ তখন ইচ্ছামতো কমপ্যাক্টটি তো আর বোলানো যাবে না। কারণ এ সময়ে স্কিন এমনিতেই শুকনো থাকে। তাই আগে একটা ভালো ফেসওয়াশ কিনে নিতে পারেন, যা হবে মিল্কি বা জেল বেসড। এই সময়ের জন্য অয়েল কন্ট্রোল ফেসওয়াশ দরকার নেই। এবার ফাউন্ডেশন লাগাবার আগে ময়েশ্চারাইজার লাগিয়ে নিতে পারেন। এতে মুখ শুকিয়ে যাবে না। এরপর হালকা করে ব্লাশন পাউডার লাগিয়ে ইচ্ছা মতো মেকআপ করতে পারেন।

এবার বন্ধুরা, প্রকৃতির এই সময়ের স্টাইল স্টেটমেন্টটা আপনারা তৈরি করে নিতে পারেন। কারণ, ইতোমধ্যে পেয়ে গেছেন বেশ কয়েকটি স্পেশাল টিপস। আশা করি, শীতের এ সময়টা আপনাদের ভালোভাবে কাটবে আর এটাই আমাদের প্রত্যাশা।

পিডিএসও/তাজ