নারী দিবস ঘিরে ঢাকায় ‘চমন্স ক্রুজলাইন’

প্রকাশ : ১০ মার্চ ২০২০, ২১:০৮ | আপডেট : ১০ মার্চ ২০২০, ২১:২১

অনলাইন ডেস্ক

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে প্রদর্শিত হলো বাংলাদেশের স্বনামধন্য ফ্যাশন ডিজাইনার চমন চৌধুরীর নতুন কালেকশন। গতকাল সোমবার সন্ধ্যায় ঢাকার লেকশোর হোটেলে ‘চমন্স ক্রুজলাইন ২০২০’ শিরোনামে অনুষ্ঠানে প্রদর্শিত হয় তার নতুন কালেকশনগুলো।

বাংলাদেশে এটি তার প্রথম একক রানওয়ে। এর আগে তিনি দেশে-বিদেশে নানান ফ্যাশন রানওয়েতে অংশগ্রহণ করেছেন। তার প্রদর্শিত কাপড়ের মধ্যে ছিল, গামছা, মণিপুরী, জামদানি, মসলিন, খাদি ও পাট।

এসময় র‍্যাম্পে হাঁটেন মহিলা উদ্যোক্তা ও তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা গীতি আরা সাফিয়া চৌধুরী, অভিনেত্রী শম্পা রেজা, সঙ্গীতশিল্পী আঁখি আলমগীর, মডেল সাদিয়া ইসলাম মৌ সহ আরো ৩০ জন মডেল।

লাইভ গানের সঙ্গে ছিল ফ্যাশন শো। যার সঙ্গীত পরিচালনা করেন স্বপ্নীল সজীব। তার সঙ্গে গান পরিবেশন করেন তামান্না প্রমি। পাশাপাশি ৪০জন নৃত্যশিল্পীর অংশগ্রহণ ছিল মনোমুগ্ধকর নৃত্য পরিবেশনা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী জাহিদ মালেক এমপি। বিশেষ অতিথি হিসেবে ছিলেন থাইল্যান্ডের রাষ্ট্রদূত আরুনরঙ ফোতং এইচ এবং মালদ্বীপের রাষ্ট্রদূত আইসাথ সান সাকির।  আরও উপস্থিত ছিলেন দেশি-বিদেশি আমন্ত্রিত অতিথিরা।

এদিকে প্রায় ২৫ বছর ধরে দেশীয় তাঁতি ও দেশীয় বস্ত্র নিয়ে কাজ করছেন চমন। অনন্যসাধারণ ডিজাইন ও অভিনব ভাবনায় পোষাকের জন্য চমন দেশে ও বিদেশে দারুণ জনপ্রিয়। তার সংগঠনে প্রায় শতাধিক তাঁতশিল্পী কাজ করছেন এবং এই অনুষ্ঠানে নারী তাঁতশিল্পীদের সম্মাননা প্রদান করা হয়।

পিডিএসও/তাজ