শীতে ঠোঁট থাকুক সুন্দর

প্রকাশ : ১২ জানুয়ারি ২০২০, ১৯:০৯

অনলাইন ডেস্ক

শীতের সময়ে ঠোঁট যাতে মলিন বা ফেটে না যায়, সেজন্য চাই ঠেঁটের সঠিক যত্ন। রূপচর্চা-বিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন অবলম্বনে জানানো হল ঠোঁট সুন্দর রাখার টিপস।

এক্সফলিয়েট করা : চিনি ও মধু মিশিয়ে স্ক্রাব তৈরি করে এক্সফলিয়েট করুন। ঠোঁটের উপর স্ক্রাব মেখে আলতোভাবে স্ক্রাব করে নিন। এতে ঠোঁট মসৃণ ও আর্দ্র থাকবে। ম্যাট লিপস্টিক ব্যবহারের আগে ঠোঁট স্ক্রাব করে নিলে তা ব্যবহার করা সহজ হয় ও দেখতেও সুন্দর লাগে।

লিপস্টিকে রং বাছাই : সঠিক লিপস্টিকের রং ব্যবহারে ত্বক উজ্জ্বল দেখায়। ত্বকের ধরণ অনুযায়ী লিপস্টিকের রং বাছাই করা প্রয়োজন। প্রথমে ঠোঁটে ভালো মানের লিপ বাম ব্যবহার করে তার উপরে লিপস্টিক ব্যবহার করুন।

যাদের গায়ের রং উষ্ণধর্মী তারা কমলা, পিচ-জাতীয় রং, এবং প্রাকৃতিক শেইডের রং বাছাই করতে পারেন। শীতল ধর্মী যাদের গায়ের রং তারা নীলচে ও বেগুনি-জাতীয় রং বেছে নিতে পারেন।

ঠোঁট এঁকে নেওয়া : সম্পূর্ণ ঠোঁটে লিপস্টিক ব্যবহারের আগে লাইনার দিয়ে ঠোঁট এঁকে নিন। এতে ঠোঁটে লিপস্টিক ব্যবহার সহজ হয়। তবে লিপ লাইনার যেন লিপস্টিকের সঙ্গে মানানসই হয় সেদিকে খেয়াল রাখতে হবে।

স্থায়ীত্ব : লিপস্টিক দীর্ঘস্থায়ী করতে একটা ছোট টিস্যু পেপার ঠোঁটে নিয়ে তাতে সামান্য ট্রান্সলুসেন্ট পাউডার ছিটিয়ে নিন। এতে লিপস্টিক ম্যাট এবং দীর্ঘস্থায়ী হবে।

পিডিএসও/তাজ