ঈদে চাই শিশুদের আরামদায়ক পোশাক

প্রকাশ : ২৭ মে ২০১৯, ১৭:১১ | আপডেট : ২৭ মে ২০১৯, ১৭:৩৯

অনলাইন ডেস্ক

ঈদে শিশুদের জন্য বেছে নিন আরামদায়ক পাতলা পোশাক। গরমের দিনগুলোয় সবার আগে খেয়াল রাখতে হয় শিশুর দিকে। খাবার থেকে পোশাক সবকিছু যেন তার জন্য হয় আরামদায়ক।

বেশি গরমে শিশুর গায়ে ঘামাচিও হতে পারে। এই সময়ে শিশুর জন্য বেছে নিন আরামদায়ক পাতলা পোশাক। যেটা পরলে সে সহজে ঘেমে যাবে না কিংবা শরীরে ঘামাচি উঠবে না। সম্ভব হলে দিনে কয়েকবার পোশাক পরিবর্তন করে নিতে পারেন।

সুতির পাতলা পোশাক : এ সময় শিশুদের পোশাক হওয়া উচিত একদম পাতলা, হাতা কাটা ও ঢিলেঢালা। যাতে শিশুর শরীরে সহজেই বাতাস প্রবেশ করতে পারে। গরমের দিনে অন্তত চারবার পোশাক পরিবর্তন করা উচিত। খেলাধুলা, ঘুমানো কিংবা বাসায় পরার জন্য আলাদা পোশাক নির্বাচন করা যেতে পারে। 

আরামদায়ক পোশাক : গরমে নবজাতক থেকে শুরু করে ১২ বছর বয়সী শিশুদের জন্য বাজারে আছে সুতি, লিলেন ও গেঞ্জি কাপড়ের বিভিন্ন ডিজাইনের পোশাক। আরামদায়ক উপকরণ হিসেবে ডিজাইনাররা বেছে নিয়েছেন এসব নরম কাপড়। যেমন সুতি, গ্যাবার্ডিন, লিলেন ও নরম জিন্স। আর রং হিসেবে বেছে নিয়েছেন সাদা, চাপা সাদা, আকাশী কিংবা গোলাপি, লাল, হলুদ ও নীলের হালকা শেডগুলোকে।

ছেলে ও মেয়েশিশুদের পোশাকে খুব একটা পার্থক্য দেখা যায়নি। ছেলেদের জন্য আছে ঢিলেঢালা গেঞ্জি, টি-শার্ট, ফতুয়া, নিমা, হাফ-প্যান্ট ও থ্রি-কোয়ার্টার প্যান্ট, ট্রাউজার, ফুল-প্যান্ট। মেয়েদের জন্য এসব ছাড়াও পাওয়া যাচ্ছে টপ, ফ্রক, স্কার্ট, কুর্তি ইত্যাদি। 

কোথায় পাবেন : রাজধানীর নিউ মার্কেট, নুরজাহান মার্কেট, বঙ্গবাজার, মৌচাক মার্কেট, তালতলা মার্কেট। গেঞ্জি, টি-শার্ট, হাফহাতা শার্ট পাবেন ৮০ থেকে ৩০০ টাকায়, গ্যাবার্ডিন ও জিন্সের প্যান্টগুলোর দাম পড়বে ২০০ থেকে ৫০০ টাকা এবং মেয়েদের ফ্রক, স্কার্ট ও টপ পাবেন ২৫০ থেকে ৫০০ টাকায়।

ফ্যাশন হাউস : শৈশব, আড়ং, নিপুণ, রঙ বাংলাদেশ, অঞ্জন'স, দেশাল, যাত্রা, ক্যাটস আই কিডস, লা রিভ, মেনজ ক্লাব, সীমান্ত স্কয়ার, বসুন্ধরা সিটি, যমুনা ফিউচার পার্কসহ বিভিন্ন শপিং সেন্টারেই পাবেন এই পোশাকগুলো।

পিডিএসও/তাজ