reporterঅনলাইন ডেস্ক
  ০৭ নভেম্বর, ২০১৭

ফ্রান্সের নাগরিকত্ব পেলেন ড. ইউনূস

ফ্রান্সের সম্মানসূচক নাগরিকত্ব পেয়েছেন শান্তিতে নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূস। স্থানীয় সময় গতকাল সোমবার প্যারিসে এক জমকালো অনুষ্ঠানে প্যারিসের মেয়র ড. ইউনূসের হাতে এ সম্মাননা সনদ তুলে দেন। এ সময় প্যারিসের মেয়র হিদালগো বিশ্ব অর্থনীতি ও সামাজিকতায় ড. ইউনূসের অবদান ও বিশেষ করে ২০২৪ সালে ফ্রান্সে অলিম্পিক আয়োজনে ড. ইউনূসের গুরুত্বপূর্ণ সহযোগিতার কথা তুলে ধরেন। ড. ইউনূস এসময় ফ্রান্স সরকারের প্রতি সম্মাননা দেয়ায় কৃতজ্ঞতা জানান। এ সময় ইউনূস রোহিঙ্গা সমস্যাসহ বিশ্বের সব অর্থনৈতিক ও সামাজিক সমস্যায় আন্তরিকতার ওপর গুরুত্ব দেন। তার বক্তব্যে বিশ্বের বিত্তশালী ব্যক্তিদের সামাজিক ব্যবসায় অংশ নেয়ার আমন্ত্রণ জানান।

প্যারিসের সিটি ইউনিভার্সিটিতে দুই দিনব্যাপী গ্লোবাল সোশ্যাল বিজনেস সামিট ২০১৭-এর উদ্বোধনী অনুষ্ঠানে জার্মান ক্রিয়েটিভ ল্যাবের সিইও হান্স রেইজের উপস্থাপনায় এসময় বক্তব্য দেন নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূস, স্পেনের রানি সোফিয়া, লুক্সেমবার্গের ক্রিস পিলিপি মাজারস, প্যারিসের ডেপুটি মেয়র আনাতোলি গুলসহ বিশ্বের বিভিন্ন দেশের হাজারো ব্যবসায়ী নেতৃবৃন্দ ও বিভিন্ন দেশের কুটনিবিদরা উপস্থিত ছিলেন।

দারিদ্র্য নিরসন, স্বাস্থ্যসেবার উন্নয়ন ও পরিবেশের মতো বৈশ্বিক বিষয়গুলোতে ভূমিকা রাখার জন্য অনুষ্ঠানে প্রত্যেক বক্তাই মুহাম্মদ ইউনূসের প্রশংসা করেন। ইউনূস দারিদ্র্য নিরসনে একজন অসাধারণ অনুঘটক। তিনি একজন অসাধারণ ব্যক্তিত্ব, যিনি মানুষের প্রকৃতির শুভ দিকটির সংজ্ঞায়নে অনেক অবদান রেখেছেন বলে উল্লেখ করেন তারা।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফ্রান্স,ড. ইউনূস,সম্মাননা নাগরিকত্ব
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist