reporterঅনলাইন ডেস্ক
  ০১ নভেম্বর, ২০১৭

ঢাকার হজ অফিসে মিলবে ১৩১ হাজির মৃত্যুসনদ

চলতি বছর ২০১৭ সালে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় পবিত্র হজব্রত পালন করতে গিয়ে সৌদি আরবে ১৫২ জন হাজি মৃত্যুবরণ করেন। এসব হাজিদের মধ্যে ১৩১ জনের পাসপোর্ট ও মৃত্যুসনদ আশকোনার (ঢাকা) হজ অফিস থেকে সংগ্রহ করা যাবে। গতকাল মঙ্গলবার হজ পরিচালক মো. সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, মৃত্যুবরণকারীদের মক্কা শরিফের শারায়া কবরস্থান, মদিনার জান্নাতুল বাকি ও জেদ্দার কবরস্থানে দাফন করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এ বছর মৃত্যুবরণকারীদের মধ্যে সৌদি আরব হতে ১৩১ জনের পাসপোর্ট ও মৃত্যুসনদ ঢাকার হজ অফিসে পাওয়া গেছে। এসব হাজিদের পাসপোর্ট ও মৃত্যুসনদ সংগ্রহের জন্য স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের ইস্যু করা ওয়ারিশান সনদ, ওয়ারিশদের মধ্যে যিনি আবেদন করবেন তার জাতীয় পরিচয়পত্রের ফটোকপি (জাতীয় পরিচয়পত্রের মূল কপি সঙ্গে আনতে হবে) সহ অফিস চলাকালীন সময়ে যোগাযোগ করতে বলা হয়েছে।

মৃত হজযাত্রীদের তালিকা http://www.hajj.gov.bd/ ওয়েবসাইটে দেওয়া হয়েছে। তালিকায় মরহুম হাজি সাহেবের নাম, পাসপোর্ট নম্বর, পুরো ঠিকানা, এজেন্সির নাম, মৃত্যুর কারণ, স্থান, তারিখ ও দাফনের স্থান উল্লেখ করা হয়েছে।

চলতি বছর বাংলাদেশ থেকে মোট ১ লাখ ২৭ হাজার ২২৯ জন হজযাত্রী হজপালনের জন্য সৌদি আরব গমন করেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সৌদি আরব,হজ পালন,বাংলাদেশি হাজির মৃত্যু,হজ ক্যাম্প
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist