reporterঅনলাইন ডেস্ক
  ২৪ অক্টোবর, ২০১৭

অর্থ আত্মসাতের অভিযোগ

জেদ্দায় বাংলাদেশি স্কুলের চেয়ারম্যান ও ভাইস প্রিন্সিপাল গ্রেফতার

সৌদি আরবে অবস্থিত বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল (ইংলিশ মিডিয়াম) জেদ্দা শাখার চেয়ারম্যান কাজী নিয়ামুল বশির ও ভাইস প্রিন্সিপাল আব্দুল কাইয়ুমকে গ্রেফতার করেছে সৌদি পুলিশ। ১৬ কোটি টাকা আত্মসাতের অভিযোগে স্থানীয় সময় সোমবার তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের জেদ্দার সরাফিয়া থানায় রাখা হয়েছে। তাদেরকে আজ মঙ্গলবার আদালতে হাজির করার সম্ভাবনা রয়েছে।

এর আগে কাজী নিয়ামুল বশির ও ভাইস-চেয়ারম্যান গিয়াস উদ্দিন মাহমুদ এবং ভাইস প্রিন্সিপাল আব্দুল কাইয়ুমসহ আরও ৭/৮ জনের বিরুদ্ধে তিন মিলিয়ন রিয়ালের দুর্নীতি ও অনিয়মের দায়ে গ্রেফতারি পরোয়ানা জারি করে সৌদি পুলিশ। ওই অভিযোগের ভিত্তিতে দুই জনকে গ্রেফতার করেছে। বাকিরা পলাতক রয়েছেন।

টাকা আত্মসাৎ বিষয়ে অভিভাবকদের অভিযোগ, প্রায় আট বছর ধরে ম্যনেজিং কমিটির দুর্নীতি, অনিয়ম ও অদক্ষ শিক্ষকের অনভিজ্ঞতার কারণে জেদ্দাস্থ বাংলাদেশ ইন্টারন্যশনাল স্কুল ইংলিশ শাখা তার ঐতিহ্য হারিয়ে ফেলতে বসেছে এবং শিক্ষার মান দিনের পর দিন নষ্ট হয়ে শিক্ষা ব্যবস্থায় অসঙ্গতি লক্ষ্য করা যাচ্ছে।

সূত্রে জানা গেছে, বর্তমান ম্যানেজিং কমিটির চেয়া­রম্যান কাজী নিয়ামুল বশির, ভাইস-চেয়ারম্যান গিয়াস উদ্দীন মাহমু­দ, সদস্য মাহবুবুল্লা­হসহ স্কুলের চেয়ারম্যানের সাথে হাত মিলিয়ে স্কুলের উন্নয়নমূলক কোনো কার্যক্রম বা ভবন নির্মাণে পদক্ষেপ নিচ্ছে না। বিভিন্ন অজুহাতে স্কুল থেকে টাকা তুলে বিভিন্ন নামে বেনামে লুটপাট করে আস­ছে।

অভিভাবকদের আরও অভিযোগ, স্কুলটি যে উদ্দেশ্যে প্রতিষ্ঠা করেছিলো, সে উদ্দেশ্যে আজ ঘুষ­খোর ম্যনেজিং কমিটি ও অদক্ষ শিক্ষকের অনভি­জ্ঞতার কারণে ভূলুণ্ঠিত হতে বসেছে। তাই অত্র অদক্ষ ম্যানেজিং কমিটি ভেঙে দিয়ে অচিরেই নির্বাচনের মাধ্যমে সৎ, নিবেদিত প্রাণ ও দক্ষ ব্যক্তিদের দায়িত্ব দিয়ে অত্র স্কুলের শিক্ষার মান উন্নয়ন করার দাবি জানিয়েছেন।

এদিকে সৌদি শিক্ষা মন্ত্রণা­লয় স্কুলটির দুর্নীতি ও অনিয়মের তদন্ত করে অডিট রিপোর্ট দেয়া এবং লাই­সেন্স নবায়ন করার সময় বেধে দিলেও সেদিকে তারা লক্ষ দেয়নি বলে জানান অভিভাবক কমিটির নির্বাহী সদস্য মনিরুজ্জামান উজ্জ্বল।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সৌদি আরব,বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল,অর্থ আত্মসাৎ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist