reporterঅনলাইন ডেস্ক
  ২০ অক্টোবর, ২০১৭

গণধর্ষণ থেকে ইতালি তরুণীকে বাঁচালেন বাংলাদেশি আলমগীর

ইতালির ফ্লোরেন্স শহরে গণধর্ষণের হাত থেকে এক তরুণীকে বাঁচিয়েছেন প্রবাসী বাংলাদেশি হোসেইন আলমগীর। ২০০৫ সাল থেকে তিনি ইতালিতে বসবাস করছেন । জীবিকা অর্জনের জন্য ফুল বিক্রি করেন। সম্প্রতি এই সাধারণ মানুষটিই বিশ্ব সংবাদমাধ্যমে শিরোনাম হয়ে এসেছেন।

২৫ বছর বয়সী ওই তরুণীর নাম গায়া গারনত্তা। ছবি তুলতে পছন্দ করেন। আর এটা করতে গিয়েই সম্প্রতি তাকে বিপদে পড়তে হয়। রাত ১১.৩০ এর সময়ে ফ্লোরেন্সের পিয়াজা দেলা রিপাবলিকা নামক জায়গায় তার গতিরোধ করে প্রায় ২৫ জন যুবক।

গারনত্তাকে তারা কুপ্রস্তাব দেয়। রাজি না হওয়ায় 'বেশ্যা' বলে সম্বোধন করে। মাতালরা একজোট হয়ে তাকে ধর্ষণের চেষ্টা করে। ভুল করে যৌনকর্মী ভেবে তারা গায়ার পিছু নিয়েছিল বলেও জানান তিনি। তাকে পালাতে দেখে অশ্লীল ভাষায় গালিও দেন ওই যুবকরা।

ভয়াল সেই রাত ও সেখান থেকে বাংলাদেশি কর্তৃক উদ্ধার হওয়ার ঘটনা গায়া গারনত্তা বর্ণণা করেছেন ফেসবুকে। তিনি জানান, ঘটনাটি নজরে পড়ার পর আলমগীর এগিয়ে আসেন। যুবকদের ধাওয়া করেন। আলমগীর গারনত্তাকে উদ্ধার করে নিরাপদ জায়গায় নিয়ে যান। পরে তাকে খেতে দিয়েছেন। ফুলও উপহার দিয়েছেন।

একপর্যায়ে অস্ত্রের মুখে জিম্মি করে নেশাদ্রব্য খাওয়ানোর চেষ্টা করে মাতালরা। আর ঠিক সেই মুহূর্তে ফুল বিক্রেতা হোসেইন আলমগীর সেখানে এসে গায়াকে উদ্ধারের চেষ্টা করেন।

আলমগীরের ব্যাপারে গায়া লেখেন, হুসেইনের মতো মানুষের জন্য পৃথিবীকে অসংখ্য ধন্যবাদ; যে ব্যক্তি কোনো বিনিময় ছাড়াই অন্যকে সহযোগিতা করতে পারে! তাকে আমি কোনোদিনই ভুলব না। তিনি আরও লেখেন, এই গল্প তিনি এ কারণে শেয়ার করতে চান, যাতে করে সারাবিশ্বে নারীদের পক্ষে জনমত তৈরি করা সম্ভব হয়।

সূত্র : ডেইলি মেইল

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইতালি,গণধর্ষণ,বাংলাদেশি,বাঁচানো
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist