reporterঅনলাইন ডেস্ক
  ১৮ অক্টোবর, ২০১৭

মালয়েশিয়ায় জাল পাসপোর্টসহ ৬ বাংলাদেশি গ্রেফতার

মালয়েশিয়ার ইমিগ্রেশন পুলিশ জাল পাসপোর্টসহ নয়জনকে আটক করেছে। তাদের মধ্যে ৬ জন বাংলাদেশি রয়েছেন। গত সোমবার রাতে মালয়েশিয়ার পাংসাপুরি এলাকায় অভিযান চালিয়ে বাংলাদেশি ৯৪টি জাল পাসপোর্ট ও ১৫ হাজার রিংগিতসহ তাদের আটক করা হয়।

এ বিষয়ে দেশটির ইমিগ্রেশন মহাপরিচালক দাতুক সেরি মুস্তাফার আলী জানান, রাতে পাংসাপুরি একটি অ্যাপার্টমেন্ট থেকে পাসপোর্ট জালিয়াতির সঙ্গে সম্পৃক্ত থাকায় তাদের আটক করা হয়েছে। প্রাথমিক তদন্তে এক বাংলাদেশি পাসপোর্ট জালিয়াতির মূল পরিকল্পনাকারী এবং এজেন্ট হিসাবে কাজ করছে। আটক নয়জনের মধ্যে ছয়জন বাংলাদেশি, দুই শিশু ও এক ইন্দোনেশিয়ান নারী রয়েছে।

ইমিগ্রেশন মহাপরিচালক আরও জানান, ধারণা করছি- এ ধরনের ভুয়া পাসপোর্ট তৈরি করে বাংলাদেশি শ্রমিক এবং নিয়োগকর্তাদের কাছে এজেন্টরা বিক্রি করছে। এ ছাড়া পাসপোর্ট জালিয়াতির কাজ যদি অন্য কোনো এজেন্ট থাকে তা হলে তাদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে বলে জানান । আটককৃতদের ব্যাপারে তদন্ত চলছে, এ ঘটনায় আরও যারা জড়িত তাদের গ্রেফতার করে ১২ (১) ১৯৬৬ পাসপোর্ট আইনে বিচার করা হবে জানান মুস্তাফার আলী।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মালয়েশিয়া,জাল পাসপোর্ট,বাংলাদেশি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist