reporterঅনলাইন ডেস্ক
  ১৮ সেপ্টেম্বর, ২০১৭

রোহিঙ্গাদের আশ্রয়ে বাংলাদেশের নৈতিক সাফল্য অর্জন

সংখ্যালঘু রোহিঙ্গা সম্প্রদায়কে বাংলাদেশে আশ্রয় ও বেসরকারি সংস্থাসমূহকে প্রবেশ করতে দিয়ে বাংলাদেশ নৈতিক সাফল্য অর্জন করেছে। বাংলাদেশে সফররত যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর বাংলাদেশ বিষয়ক বাণিজ্য দূত রুশনারা আলী এমপি এ মন্তব্য করেছেন।

পাশাপাশি মিয়ানমারের রাখাইন রাজ্যে সংখ্যালঘু রোহিঙ্গাদের বিরুদ্ধে মিয়ানমার সশস্ত্রবাহিনীর সহিংসতার কারণে সৃষ্ট মানবিক সংকটের কথা তুলে ধরে সংখ্যালঘু জাতিসত্ত্বার জনগণের ওপর মিয়ানমার সরকারের এই আচরণ কোনভাবেই গ্রহণযোগ্য নয় বলে জানান। সোমবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, সফররত বৃটিশ বাণিজ্য প্রতিনিধিদলের নেতা রুশনারা আলী আজ পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে বৈঠককালে এসব কথা বলেন।

অন্যদিকে এই প্রেক্ষাপটে যুক্তরাজ্য থেকে অবশ্যই বাংলাদেশে সাহায্য ও বিনিয়োগ বৃদ্ধি পাবে বলে তিনি আশ্বাস দেন। শক্তিশালী অবকাঠামোসহ রেলওয়ে সেক্টরের উন্নয়নেও বিনিয়োগ করার জন্য তিনি ও তার প্রতিনিধিদল আগ্রহ প্রকাশ করেন। এছাড়া আগামীতে মেগা প্রকল্পসমূহ বাস্তবায়নের জন্য বৃটিশ কোম্পানিগুলো থেকে লাভজনক রফতানিমুখী ঋণ গ্রহণেরও প্রস্তাব দেন রুশনারা আলী এমপি।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রুশনারা আলী,রুশনারা আলী এমপি,বাণিজ্য দূত,রোহিঙ্গা সম্প্রদায়
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist