reporterঅনলাইন ডেস্ক
  ২৭ জুন, ২০১৭

গ্রেনফেল টাওয়ারের অগ্নিকাণ্ডে নিহতদের মধ্যে ২ বাংলাদেশি

যুক্তরাজ্যের পশ্চিম লন্ডনের গ্রেনফেল টাওয়ারে (২৪তলা ভবন) মর্মান্তিক অগ্নিকাণ্ডে নিহতদের মধ্যে দুজন ব্রিটিশ-বাংলাদেশি নাগরিক বলে ধারণা করা হচ্ছে। লন্ডনে বাংলাদেশ হাইকমিশনকে সোমবার লন্ডন মেট্রোপলিটন পুলিশ সার্ভিসের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে যুক্তরাজ্যের পররাষ্ট্র মন্ত্রণালয়।

বাংলাদেশ হাইকমিশনের মিনিস্টার (প্রেস) নাদীম কাদির ই-মেইল বার্তায় খবরটি দেন। বাংলাদেশ ও যুক্তরাজ্যের এ দুই দ্বৈত নাগরিকের নামও প্রকাশ করা হয়েছে। তারা হলেন হুসনা বেগম (২২) ও রাবেয়া বেগম (৬৪)।

তাদের মধ্যে সম্পর্কের কথা উল্লেখ না করলেও ব্রিটিশ পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, তারা থাকতেন গ্রেনফেল টাওয়ারের ১৪২ নম্বর অ্যাপার্টমেন্টে। ধারণা করা হচ্ছে, এ দুজনের সম্পর্ক ছিল মা ও মেয়ের। অগ্নিকাণ্ডের পর ভবনটির বাসিন্দাদের মধ্যে একটি বাংলাদেশি পরিবারের নিখোঁজ হওয়ার খবর পাওয়া যায়। রাবেয়ার স্বামী কমরু মিয়ার পৈতৃক নিবাস মৌলভীবাজার সদর উপজেলার আকাইলকুড়া ইউনিয়নের কৈশাউড়া গ্রামে।

উল্লেখ্য, গত ১৪ জুন ওই ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ৭৯ জনের কোনো খোঁজ মেলেনি। তারা সবাই নিহত হয়েছেন বলে ধারণা করছে লন্ডন পুলিশ। তবে গ্রেনফেল টাওয়ারের ধ্বংসাবশেষে আরও লাশ মিললে নিহতের সংখ্যা বাড়তে পারে।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গ্রেনফেল টাওয়ার,অগ্নিকাণ্ড
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist