কুয়েত দূতাবাসে দুঃস্থ বাংলাদেশিদের খাদ্য সহায়তা

প্রকাশ : ২২ এপ্রিল ২০২০, ১০:১৯

কুয়েত প্রতিনিধি

মধ্যপ্রাচ্যের দেশ কুয়েত প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের থেকে কুয়েত বসবাসরত ক্ষতিগ্রস্ত প্রবাসীদের জন্য খাদ্য সহায়তার জন্য ২৫ লক্ষ টাকা বরাদ্দ করে কুয়েত দূতাবাসের জন্য।

কুয়েতে করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত বাংলাদেশি প্রবাসীদের খাদ্য সহায়তার জন্য বাংলাদেশ কমিউনিটি নেতৃবৃন্দ থেকে ৩৫০০ জনের তালিকা পাওয়া দূতাবাস যাচাই-বাছাই করে ক্ষতিগ্রস্ত প্রবাসীদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেন।

গত ১৯ এপ্রিল কুয়েত দূতাবাস প্রথম এক বিজ্ঞপ্তিতে ত্রাণ বিতরণ আপাতত স্থগিত বলে জানায়। বিজ্ঞপ্তি দেখার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেক আলোচনা-সমালোচনা সৃষ্টি হয়। এর প্রেক্ষিতে দূতাবাস ১৯ এপ্রিল আরও একটি বিজ্ঞপ্তি দেয়।

এতে বলা হয়, পূর্বে বিজ্ঞপ্তির মাধ্যমে ত্রাণ বিতরণ আপাতত স্থগিত কথা বলা হয়েছিল, কারণ যে পরিমাণ অর্থ বরাদ্দ পাওয়া গেছিল তার তুলনা অধিক সংখ্যক দুঃস্থ প্রবাসীদের তালিকা কমিউনিটি থেকে পাওয়া গেছে এ কারণে তালিকা স্থগিত করা হয়েছে।

পুনরায় নতুন বরাদ্দ আসলে তালিকা নেয়ার জন্য ফেসবুক বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে। ত্রাণ বিতরণ একটি চলমান প্রক্রিয়া। যে সমস্ত প্রবাসী বাংলাদেশির মধ্যে বিতরণ করা হচ্ছে তাদের পূর্ণাঙ্গ তালিকা দূতাবাসের ফেসবুক পেজের মাধ্যমে জানানো হবে।

পিডিএসও/তাজ