চিকিৎসাসামগ্রীর অভাব

নিউইয়র্কে একদিনে ৫ বাংলাদেশির মৃত্যু

প্রকাশ : ২৫ মার্চ ২০২০, ০৯:২৭ | আপডেট : ২৫ মার্চ ২০২০, ১৪:৩৬

অনলাইন ডেস্ক

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নিউইয়র্কে একদিনে পাঁচজন বাংলাদেশির মৃত্যু হয়েছে। এদের মধ্যে তিনজন নারী ও দুইজন পুরুষ। এ নিয়ে যুক্তরাষ্ট্রে করোনায় ৯ বাংলাদেশি মারা গেলেন। এ খবর দিয়েছে বার্তা সংস্থা বাংলা প্রেস।

জানা যায়, এলমাস্ট হাসপাতালে আবদুল বাতেন (৬০), নূরজাহান বেগম (৭০) এবং আরও এক নারী (৪২)। প্লেইনভিউ হাসপাতালে নর্থওয়েলে এটিএম সালাম (৫৯) ও ওজন পার্কের জসিম উদ্দিন আহমেদের স্ত্রী করোনা আক্রান্তে মৃত্যু হয়েছে।

গত ২৩ মার্চ মারা গেছেন আমিনা ইন্দ্রালিব তিশা (৩৮) ও মোহাম্মদ ইসমত (৬৯)। আগের সাপ্তাহে মারা গেছেন মোতাহের হোসেন ও মোহাম্মদ আলী নামের দুইজন বাংলাদেশি।

আবদুল বাতেনের বাড়ি নোয়াখালীর সুনাইমুড়ি, তিনি ব্রুকলিনে বসবাস করতেন। নাম প্রকাশে অনিচ্ছুক মৃত ৪২ বছরের নারীর বাড়ি মৌলভীবাজারে, তিনি এস্টোরিয়ায় বসবাস করতেন। রংপুরের এটিএম সালাম ছিলেন ওয়েস্টর বে লং ল্যান্ড এলাকায়। ঢাকার মোহাম্মদপুরের নূরজাহান বাস করতেন এলমাস্ট এলাকায়।

মৃতের স্বজনরা জানান, হাসপাতাল থেকে মরদেহ পেতে আগের চেয়ে এখন বেশি সময় লাগছে। প্রায় ২/৩ দিন সময় লাগছে প্রতিটি লাশ হাতে পেতে।

এদিকে, চিকিৎসাসামগ্রীর অভাবে নিউইয়র্কে করোনা মহামারী আরও খারাপ রূপ নেবে বলে সতর্ক করে দেওয়া হয়েছে। শহরের মেয়র বিল ডে ব্ল্যাসিও বলেন, আগামী ১০ দিনের মধ্যেই এর মারাত্মক ঘাটতি দেখা দিতে পারে। আমরা যদি আরও ভেন্টিলেটর না পাই, লোকজন মরতে শুরু করবে।

পিডিএসও/হেলাল