নিজস্ব প্রতিবেদক

  ০৪ ফেব্রুয়ারি, ২০২০

আমিরাতে ‘চার ছয় বন্ধুত্বের হবে জয়’ মন্ত্রে মিলনমেলা

জীবন-জীবিকার তাগিদে মাতৃভূমি ছেড়ে বিদেশ বিভূঁইয়ে থাকছেন অসংখ্য বাঙালি যুবক। তেমনই মধ্যপ্রাচ্যের সংযুক্ত আরব আমিরাতে বসবাস করছেন অনেকে। তাদের মধ্যে এসএসসি-০৪ ও এইচএসসি-০৬ ব্যাচের অনেকেই কর্মসূত্রে দেশটিতে আছেন।

সম্প্রতি ‘চার ছয় বন্ধুত্বের হবে জয়’ এই মন্ত্রকে ধারণ করে আনন্দ উল্লাসে মেতে উঠেছিলেন এসএসসি-০৪, এইচএসসি-০৬ ব্যাচের সাবেক শিক্ষার্থীরা। সংযুক্ত আরব আমিরাতের আল মামজার পার্কে প্রবাসী বন্ধুদের অফিসিয়্যাল মিটআপ অনুষ্ঠিত হয়।

মিলনমেলার মূল উদ্দেশ্য ছিল সংযুক্ত আরব আমিরাতের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে-ছিটিয়ে থাকা গ্রুপের সদস্যদরা একত্রিত হয়ে কিছু সময়ের জন্য আনন্দ-উল্লাসে মেতে ওঠা। মূল আকর্ষণ ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান খেলাধুলা ও দিনভর আড্ডা।

অনুষ্ঠানটির সার্বিক ব্যবস্থাপনায় ছিল ০৪/০৬ ব্যাচ বাংলাদেশে গ্রুপের সদস্য মুহাম্মদ ইলিয়াস এবং সহযোগী হিসাবে ছিল গ্রুপের সদস্য মো. জাহিদুল আলম, মিজান রহমান, আহম্মদ মনির, মিনহাজ ইবনে আলিম, সাইফুল, নুরুল হুদা রুবেল, হাফিজুর রহমান সুমন, সেজুতি আরিফ ও জাফর মজুমদার৷

সংযুক্ত আরব আমিরাতে বসবাসরত এসএসসি. ২০০৪ এইচএসসি ২০০৬ ব্যাচ বাংলাদেশের বন্ধুদের বিশেষ করে গ্রুপের অন্যতম সদস্য মো. ইলিয়াসের উদ্যোগে বন্ধুরা কিছু সময়ের জন্য কর্মজীবনের ব্যস্ততা ভুলে মেতে উঠেছিল আনন্দ উল্লাসে।

বর্ণিল নানা আয়োজনের মাধ্যমে সারা দিনব্যাপী চলে বিভিন্ন নাচ গান ও খেলাধুলার প্রতিযোগিতা এবং বন্ধুদের আড্ডা। এসএসসি ২০০৪, এইচএসসি ২০০৬ ব্যাচ বাংলাদেশ একটি ফেসবুকভিত্তিক সংগঠন৷।

গ্রুপের সদস্য মো. ইলিয়াস জানান, আমাদের উদ্দেশ্য হচ্ছে—যারা ২০০৪ সালে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছে তাদের সবাইকে ধর্ম, বর্ণ, গোত্র নির্বিশেষে একই ছাদের নিচে নিয়ে আসা। বন্ধুত্বের বন্ধন আরও শক্ত করা- যাতে আমরা একে অন্যের বিপদে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে পারি।

গ্রুপের অন্যতম সদস্য মতিউর রহমান জানান, একই সাথে বেড়ে উঠা সমবয়সী বন্ধুরা মিলে আর্তমানবতার সেবায় এমন কিছু করে যেতে চাই, যা আগামী প্রজন্মের কাছে উদাহরণ হিসেবে থাকবে। প্রবাসে বিভিন্ন কর্মকাণ্ডের মাধ্যমে আমরা দেশের মুখ উজ্জল করতে চাই।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরব আমিরাত,ফেসবুকভিত্তিক সংগঠন,মিটআপ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close