reporterঅনলাইন ডেস্ক
  ২৪ সেপ্টেম্বর, ২০১৯

সিওলে ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শিত 'হাসিনা এ ডটারস টেল'

দক্ষিণ কোরিয়ার সিওলে একাদশতম 'ডিএমজেড আন্তর্জাতিক ডকুমেন্টারি ফিল্ম ফেস্টিভ্যালে' প্রদর্শিত হয়েছে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার করুণ কাহিনী নিয়ে নির্মিত ৭০ মিনিটের ডকু-ড্রামা 'হাসিনা এ ডটারস টেল'।

গত শনিবার এবং গতকাল সোমবার দু'দিন ফেস্টিভ্যালে প্রদর্শিত হওয়ার পাশাপাশি, দক্ষিণ কোরিয়াতে বাংলাদেশ দূতাবাসের ব্যবস্থাপনায় গত রোববার সিওলে বসবাসরত কূটনীতিকদের জন্যও এ ডকু-ড্রামাটি প্রদর্শিত হয়েছে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দক্ষিণ কোরিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবিদা ইসলামসহ আরো অনেকে।

জটিল কিছু ঘটনার উপর ভিত্তি করে নির্মিত এ ডকু-ড্রামাটি শেখ হাসিনার রাজনৈতিক ব্যাক্তিত্বকে খুব নিবিড়ভাবে ফুটিয়ে তুলেছে। তার পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মম হত্যাকাণ্ড, এরপর তার জীবন সংগ্রামের মধ্য দিয়ে ক্ষমতায় অধিষ্ঠিত হওয়া, সবকিছুই ধারাবাহিক বর্ণনার মাধ্যমে চিত্রিত হয়েছে এ ডকু-ড্রামাটিতে।

প্রদর্শনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এ চলচ্চিত্রের অন্যতম প্রযোজক জনাব নসরুল হামিদ বিপু, পরিচালক পিপলু খান এবং সম্পাদনার কাজে সাহায্য করা নবনীতা সেন। এছাড়াও, চলচ্চিত্রটির প্রথম প্রদর্শনীর পর একটি বিশেষ আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয় যেখানে জনাব নসরুল হামিদসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

২৮ সেপ্টেম্বর ২০১৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনকে উপলক্ষ করে এটির ট্রেলার প্রকাশ করা হয়। এরপর ১৬ নভেম্বর ২০১৮ সালে চলচ্চিত্রটি প্রকাশিত হয়। এরপর থেকেই মর্মস্পর্শী এ বায়োপিকটি আন্তর্জাতিক চলচ্চিত্র অঙ্গনে ভূয়সী প্রশংসা অর্জন করেছে। এছাড়াও, এ বছর বেশ কয়েকটি মর্যাদাপূর্ণ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের জন্য মনোনীত হয়েছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
দক্ষিণ কোরিয়া,ফিল্ম ফেস্টিভ্যাল,হাসিনা এ ডটারস টেল
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close