reporterঅনলাইন ডেস্ক
  ২১ সেপ্টেম্বর, ২০১৯

জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হলো চেন্নাই ইয়ুথ ফ্যাস্টিভ্যাল

তামিল নাডুর চেন্নাই গভঃ মাল্টি সুপার স্পেশাল হসপিটালের সেন্ট্রাল হলে গত ১৪ ও ১৫ সেপ্টেম্বর সফলভাবে অনুষ্ঠিত হলো স্বাস্থ্য, শান্তি, সামাজিক ন্যায় বিচার ও এস ডি জি এর ৩য় বার্ষিক আন্তর্জাতিক যুব ফোরাম। ২০১৭ সালের পরিকল্পনা IYF মানবাধিকার ও এসডিজি পালন করার জন্য উৎসাহী এবং বিশ্বব্যাপি তরুণদের একত্রিত করার দৃষ্টি নিয়ে এই সময়ে চেন্নাইতে ৩০টি দেশ থেকে ১৫০জন প্রতিনিধি এবং ভারতের ৩০০ প্রতিনিধির সমন্বয়ে এসডিজি পদ্ধতিতে ভিশন ২০২০-২০৩০ কর্ম পদ্ধতি ও দিক নির্দেশনা নির্ধারণ করা হয়।

অনুষ্ঠান উদ্বোধন করেন তামিল নাডুর সাস্থ্য ও সমাজ কল্যাণ রাজ্যমন্ত্রী ডঃ সি বিজয়া বাস্কার। ১ম দিনের অনুষ্ঠান শেষে মন্ত্রীর আমন্ত্রণে আগত প্রতিনিধিরা তামিল ফুড ফ্যাস্টিভ্যাল পরিদর্শন করেন।

২য় কর্ম দিবসে বাংলাদেশি তরুণদের দৃষ্টি নন্দন প্রেজেনটেশন social welfare institutions এর মানস কান্তি ও উর্মি সাহা, We for them প্রজেক্ট We for Adolescent এর জীবন ঘোষ ও নাজনীন আফরিন, রশিদ শাহরিয়ারের journey with peace এবং তাসমিন সুলতানার climate change প্রেজেন্টেশন ছিল দর্শনীয়।

সার্বিক পরিচালনায় IYF এর executive director রাকিন।

তামিল নাডু জওহরলাল নেহেরু স্টেডিয়ামে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে শেষ হলো চেন্নাই ইন্টান্যাশনাল ইয়ুথ ফোরাম ২০১৯। অনুষ্ঠানে অনিবার্য কারণবশতঃ উপস্থিত থাকতে পারেননি শ্রী নরেন্দ্র মোদি। ভারতের পর্যটন মন্ত্রী প্রাহলাদ সিং পাটেল, স্বাস্থ্য ও সমাজ কল্যাণ মন্ত্রী শ্রী অশ্বিনি কুমার চৌবে, আয়োজক কমিটির সেক্রেটারি ডাচান্না মর্থি, সভাপতি রাহুল কেসি, ইয়ুথ ফর হিউম্যান রাইটসের প্রেসিডেন্ট shuttle worth, aED, প্রবোচ সিং মানবাধিকার এক্টিভিস্ট ও স্পিকার, Bruce ferguson founder reform through education, LiyuLee zongshin group president সহ বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পিডিএসও/রি.মা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চেন্নাই ইয়ুথ ফ্যাস্টিভ্যাল
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close