সৌদিতে বিশ্ব কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশি হাফেজের সাফল্য

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০১৯, ০৯:৫৫

অনলাইন ডেস্ক

সৌদি আরবে অনুষ্ঠিত আন্তর্জাতিক কোরআন তেলাওয়াত প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অর্জন করেছেন বাংলাদেশের হাফেজ শিহাব উল্লাহ। ৪১তম বাদশাহ আবদুল আজিজ তেলাওয়াত প্রতিযোগিতার তৃতীয় গ্রুপে তিনি দ্বিতীয় স্থান লাভ করেছেন।

হাফেজ শিহাবের জন্ম কুমিল্লায়। তিনি পড়াশোনা করছেন রাজধানীর যাত্রাবাড়ীর তাহফিজুল কোরআন আয়াস সুন্নাহ মাদ্রাসায়। পুরস্কার হিসেবে তিনি ৫০ হাজার সৌদি রিয়াল ও মক্কার গভর্নর খালিদ আল ফয়সালের সনদপত্র লাভ করেন।

মক্কার কাবা শরিফের নতুন ভবনে আয়োজন করা হয় এবারের প্রতিযোগিতা। এবার ১০৩টি দেশের ১৪৬ জন হাফেজ প্রতিযোগিতায় অংশ নেন। এদের মধ্যে ১২ জন বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার লাভ করেন। বাংলাদেশি হাফেজ জাকারিয়ার তেলাওয়াতের মধ্য দিয়ে এবারের প্রতিযোগিতা শুরু হয়।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ। এ ছাড়া সৌদি ধর্মমন্ত্রী শেখ ড. আবদুল লতিফ বিন আবদুল আজিজ আল শেখ এবং হারাম শরিফের সিনিয়র ইমাম আবদুল রহমান আল সৌদিসও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বাংলাদেশের প্রতিমন্ত্রী উপস্থিত থাকায় তাকে ধন্যবাদ জানান সৌদি আরবের ঊর্ধ্বতন কর্মকর্তারা। শেখ মোহাম্মদ আবদুল্লাহ জানান, ভবিষ্যতে বাংলাদেশও আন্তর্জাতিক কোরআন তেলাওয়াত প্রতিযোগিতা আয়োজনের পরিকল্পনা করছে।

পিডিএসও/তাজ