reporterঅনলাইন ডেস্ক
  ১২ সেপ্টেম্বর, ২০১৯

জাপানে বাংলাদেশি ছাত্র সিয়ামের মৃত্যু

জাপানে ব্রেন টিউমারে আক্রান্ত হয়ে মোহাম্মদ সিয়াম রহমান (২২) নামে এক বাংলাদেশি ছাত্রের মৃত্যুর খবর পাওয়া গেছে। গতকাল বুধবার স্থানীয় সময় রাত ১১টার (বাংলাদেশ সময় রাত ৮টা) দিকে জাপানের সাইতামা এলাকার কানতো নোশিনকেই গেকা বিয়োইন হাসপাতালে মারা যায়। তার গ্রামের বাড়ি গাজীপুর।

মাত্র একবছর আগে সিয়াম ছাত্র ভিসায় জাপান যান। এরমধ্যে গত ২ সপ্তাহ আগে দেশ থেকে ঘুরে গেছেন। সেখানে যাওয়ার পরই তিনি মাথাব্যথায় ভুগছিলেন, মূলত তার ব্রেন টিউমার ছিল। হাসপাতালে নেওয়ার পর অপারেশন করা হয়, এরপর আর জ্ঞান ফেরেনি।

সিয়ামের মামা পরিচয়ে জাপানে অবস্থানরত মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুনের এক ফেসবুক স্ট্যাটাস থেকে এই তথ্য জানা যায়। তার ব্যক্তিগত ফেসবুক একাউন্ট ট্যাগ করা স্ট্যাটাস থেকে এই তথ্য নিশ্চিত হওয়া গেছে।

জাপানে অবস্থানরত আরেক বাংলাদেশি ছাত্র তানভীর মাহবুব জানান, জাপান অ্যাম্বাসির তালিকাভুক্ত জাপানিজ শিক্ষার প্রতিষ্ঠান জুয়াব (জাপান ইউনিভার্সিটি অফ এলামনাই এসোসিয়েশন ইন বাংলাদেশ) ঢাকা শাখায় আমার চেয়ে এক ব্যাচ জুনিয়ার হিসেবে ভাষা শিখেছে। আমরা এক সঙ্গে পিকনিকেও গিয়েছিলাম। সে ঢাকার নটরডেম ও রাজউক উত্তরা মডেল স্কুল এন্ড কলেজে পড়ালেখা করেছে।

এদিকে শিক্ষার্থীরা জানান, সিয়ামের লাশ দেশের পাঠানোর জন্য অনেক টাকা প্রয়োজন। এজন্য জাপানে অবস্থানরত বাংলাদেশি ও শিক্ষার্থীদের কাছ থেকে সহযোগিতা চাওয়া হয়েছে। জাপানি বাংলাদেশ কমিউনিটি থেকে অ্যাম্বাসির সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। কিন্তু এখনো কোনো সাড়া পাওয়া যায়নি।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জাপান,বাংলাদেশি ছাত্রের মৃত্যু,ব্রেন টিউমার
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close