সর্ব ইউরোপিয়ান আ.লীগ সভাপতি নজরুলকে সংবর্ধনা

প্রকাশ : ১৩ মে ২০১৯, ১৪:০১ | আপডেট : ১৩ মে ২০১৯, ১৪:১৮

কমরেড খোন্দকার

সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলাম সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন। তিনি পবিত্র রমজানের তাৎপর্য প্রবাসীদের কাছে ছড়িয়ে দিতে ইউরোপ প্রবাসী দলীয় নেতাকর্মীদের প্রতি অনুরোধ জানান।

যুক্তরাজ্যের লন্ডন সফররত সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলামের সম্মানে আয়োজিত সংবর্ধনা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

এম নজরুল ইসলাম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কঠোর পরিশ্রমের ফলে বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে। আর আমরা প্রবাসীরা দেশের উন্নয়নে জননেত্রীর পাশে থেকে সহযোগিতা করে যাচ্ছি। মাননীয় নেত্রী সব সময়ই বলেন যে, প্রবাসীরা একেকজন দেশের অ্যাম্বাসেডর। নেত্রীর সেই বিশ্বাসের প্রতি আস্থা রেখে আমাদের প্রবাসীদের দেশের উন্নয়নে কাজ করে যেতে হবে।

তিনি আরো বলেন, একটি কুচক্রিমহল দেশের উন্নয়ন সইতে না পেরে দেশে-বিদেশে দেশবিরোধী ষড়যন্ত্র করে যাচ্ছে। আমাদের নেতাকর্মীদের এ ব্যাপারে সজাগ থাকতে হবে। 

এম নজরুল ইসলাম অবিলম্বে ইউরোপের বিভিন্ন দেশে দলের কাউন্সিল সম্পন্ন করার নির্দেশ দিয়ে বলেন, দলকে শক্তিশালী করতে ইউরোপের বিভিন্ন দেশের আওয়ামী লীগের কমিটিকে ঢেলে সাজাতে হবে। এ ব্যাপারে তিনি সবার সহযোগিতা কামনা করেন।

ইউরোপের বিভিন্ন দেশের আওয়ামী লীগ নেতাদের উদ্যোগে আয়োজিত সংবর্ধনায় লন্ডন প্রবাসী আওয়ামী লীগ নেতা রাফিক উল্লাহর সভাপতিত্বে ও ইতালি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবালের সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন—ইউকে আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ, সাধারণ সম্পাদক সৈয়দ সাজেদুর রহমান ফারুক, অধ্যাপক আবুল হাশেম, আনোরুজ্জামান চৌধুরী, ইতালি আওয়ামী লীগের সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা মাহতাব হোসেন, মোহসীন সিকদার, ইকবাল হোসেন, অহিদুল ইসলাম আলম, আবদুল হাই, মজিবুর রহমান সরকার, পান্না, নাসির, শাহনাজ সুমী, ইয়াসিন আক্তার রোজীসহ অনেকে।

এ ছাড়াও সংবর্ধনা সভায় ইউরোপের বিভিন্ন দেশের বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ গ্রহণ করেন।

পিডিএসও/হেলাল