ফ্যাশন-লাইফস্টাইল সম্মাননা পেলেন ২১ ব্রিটিশ-বাংলাদেশি

প্রকাশ : ২৭ এপ্রিল ২০১৯, ২০:২৬

অনলাইন ডেস্ক

বিশ্বব্যাপী ফ্যাশন ও লাইফস্টাইল জগতে নিজ নিজ ক্ষেত্রে বিশেষ অবদানের মাধ্যমে বাংলাদেশের নাম উজ্জ্বল করায় ২১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সম্মাননা দিয়েছে ব্রিটিশ বাংলাদেশ ফ্যাশন কাউন্সিল।

স্থানীয় সময় শনিবার লন্ডনের বিলাসবহুল হোটেল হিলটনে জমকালো এক অনুষ্ঠানের মধ্য দিয়ে সম্মাননাপ্রাপ্তদের নাম ঘোষণা করে সংস্থাটি। ফ্যাশন ও লাইফ স্টাইলে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ বংলাদেশি বংশোদ্ভুত ব্রিটিশ নাগরিকদের মধ্যেই এ সম্মাননা দেয় ব্রিটিশ বাংলাদেশ ফ্যাশন কাউন্সিল।

‘দ্য ব্রিটিশ বাংলাদেশি ফ্যাশন ও লাইফস্টাইল অ্যাওয়ার্ড-২০১৯’ শিরোনামের অনুষ্ঠানটি সঞ্চালনা করেন হ্যারি পটার সিনেমার অভিনেত্রী আফসানা আজাদ এবং ইস্টএন্ডারস ও বেন্ড ইট লাইক বেকহাম সিনেমার অভিনেতা অমিত সানা।

সম্মাননা দেওয়ার জন্য সরাসরি পাবলিক ভোটের মাধ্যমে প্রাথমিকভাবে আয়োজকদের ৩১৭টি ব্যক্তি বা প্রতিষ্ঠানের নাম আসে। এদের মধ্য থেকে প্রত্যেক ক্যাটাগরিতে সম্মাননা দেওয়ার জন্য ৩ থেকে ৫ ব্যক্তি বা প্রতিষ্ঠানকে সংক্ষিপ্ত তালিকায় রাখা হয়। সংক্ষিপ্ত তালিকাটিও প্রস্তুত করা হয় পাবলিক ভোটের মাধ্যমে, যাতে ৫ হাজার ভোট পড়ে। পরে নিরপেক্ষ বিচারক প্যানেলের বিবেচনায় ২১ ব্যক্তি বা প্রতিষ্ঠানকে সম্মাননার জন্য চূড়ান্তভাবে নির্বাচিত করা হয়।

সম্মাননা অনুষ্ঠানে ব্রিটিশ বাংলাদেশ ফ্যাশন কাউন্সিলের প্রধান নির্বাহী কর্মকর্তা ফকরুল হক বলেন, ‘এই সম্মাননা দিতে পেরে আমরা আনন্দিত। এ সম্মাননা অনুষ্ঠান কেবল তাদের উৎসাহিত করার জন্যই নয় যারা ফ্যাশন ও লাইফ স্টাইল ইন্ডাস্ট্রিতে ভালো করছে, পাশাপাশি তাদেরকেও উৎসাহিত করার জন্য যারা এ খাতে ক্যারিয়ার করতে চাইছেন। ফ্যাশন ইন্ডাস্ট্রি ইতোমধ্যে খুব দ্রুত বেড়ে বছরে ৩২ বিলিয়ন ডলারে দাঁড়িয়েছে। আর এতে নতুন নতুন কাজের সুযোগও অনেক বেড়েছে। 

২০১৯ সালে সম্মাননাপ্রাপ্তরা হলেন- ১. ফ্যাশন ডিজাইনার অব দ্য ইয়ার (ইউকে)- রোকেয়া খানম। ২. ফ্যাশন ডিজাইনার অব দ্য ইয়ার (আন্তর্জাতিক)- মেহরুজ মুনির। ৩. সেরা পুরুষ মডেল- শরীফ আলি। ৪. সেরা নারী মডেল- এমিলিয়া খন্দকার। ৫. বছরের সেরা মেক-আপ আর্টিস্ট- কানিজ আলি। ৬. বছরের সেরা ফ্যাশন ফটোগ্রাফার- হালিমা বেগম। ৭. বছরের সেরা ফ্যাশন ব্লগার- সাবিনা হান্নান। ৮. সেরা ফ্যাশন জার্নালিস্ট- মমতাজ বেগম-হোসেইন।৯. ফ্যাশন বুটিক অব দ্য ইয়ার- জারকান অব লন্ডন। ১০. ফ্যাশন জগতে বিশেষ অর্জনের জন্য- রাহেমুর রহমান।

১১. রেস্টোরেন্ট অব দ্য ইয়ার- এলভেট স্টেক হাউজ। ১২. টিভি/ রেডিও পার্সোনালিটি অব দ্য ইয়ার- নাদিয়া আলি। ১৩. মিউজিক আর্টিস্ট অব দ্য ইয়ার- নিশাত মনসুর (নিশ) ১৪. সোশাল মিডিয়া/ ইউটিউবার অব দ্য ইয়ার- মিসটাহ আইলা ১৫. ওয়েডিং ক্যাটারার অব দ্য ইয়ার- মারিয়া লন্ডন। ১৬. ওয়েডিং সাপ্লাইয়ার অব দ্য ইয়ার- কেনজা ক্রিয়েশনস। ১৭. ওয়েডিং ফটোগ্রাফার/ভিডিওগ্রাফার অব দ্য ইয়ার- কুশি মিডিয়া। ১৮. ওয়েডিং ভেনু অব দ্য ইয়ার- মেরিডিয়ান গ্র্যান্ড।১৯. বছরের সেরা মেহেদী আর্টিস্ট- এমা আর্টস। ২০. সোশাল ভেনু অব দ্য ইয়ার- দ্য ব্যানক।২১. আজীবন সম্মাননা- বিবি রাসেল।

পিডিএসও/তাজ