reporterঅনলাইন ডেস্ক
  ১১ মার্চ, ২০১৯

কাতারে বাংলাদেশ কমিউনিটির আনুষ্ঠানিক যাত্রা শুরু

কাতার প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, আঞ্চলিক ও পেশাজীবী সংগঠনকে একত্রিত করে প্রথমবারের মতো আত্মপ্রকাশ করেছে বাংলাদেশ কমিউনিটি কাতার।

অনুষ্ঠানে বাংলাদেশ কমিউনিটি কাতারের পক্ষ থেকে কাতার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপস্থিত সকল বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সম্মাননা স্মারক ও প্রশংসাপত্র প্রদান করা হয়।

আহবায়ক কমিটির মাধ্যমে ২০১৭ সালে এর যাত্রা শুরু হলেও শুক্রবার দোহার ক্রাউন প্লাজায় আনুষ্ঠানিকভাবে প্রকৌশলী আনোয়ার হোসেন আকনকে সভাপতি ও আমিন রসুল সাইফুলকে সাধারণ সম্পাদক করে ১৬০ সদস্য বিশিষ্ট বাংলাদেশ কমিউনিটি কাতার এর অভিষেক অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ কমিউনিটির উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক প্রতিমন্ত্রী ইমরান আহমদ এম.পি। বিশেষ অতিথি ছিলেন কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমদ।

কাতার প্রশাসনিক উন্নয়ন, শ্রম ও সামাজিক বিষয়ক মন্ত্রণালয়ের শ্রম বিষয়ক সহকারী সচিব মোহাম্মদ হাসান আল-ওবায়দী ও কাতার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ বিভাগের কর্মকর্তা লেফটেন্যান্ট হামাদ আলী আল-মাররী।

অনুষ্ঠানে কাতার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ড্রাগ এনফোর্সমেন্ট ডিপার্টমেন্ট, ট্রাফিক অধিদপ্তর, আল ফাজা পুলিশ, ভিসা সহায়তা সেবা বিভাগ ও জনসংযোগ বিভাগের পক্ষ থেকে বিভিন্ন সচেতনতামূলক পাওয়ার পয়েন্ট উপস্থাপনা ও বক্তব্য রাখেন। বক্তারা কাতারের অর্থনীতি ও উন্নয়নের ক্ষেত্রে বাংলাদেশি দক্ষ শ্রমিক, পেশাজীবী, ব্যবসায়ী, এবং বিনিয়োগকারীদের বিভিন্ন অবদানের ভূয়সী প্রশংসা করেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কাতার,বাংলাদেশ কমিউনিটি,প্রবাসী,বাংলাদেশ কমিউনিটি কাতার
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close