reporterঅনলাইন ডেস্ক
  ০৩ ডিসেম্বর, ২০১৮

আমিরাতে সাধারণ ক্ষমার মেয়াদ বাড়লো

সংযুক্ত আরব আমিরাতে গত আগস্ট মাসে শুরু হওয়া সাধারণ ক্ষমার মেয়াদ আরো এক মাস বাড়িয়েছে দেশটির কর্তৃপক্ষ। সংযুক্ত আরব আমিরাতের ৪৭তম জাতীয় দিবস উপলক্ষে নতুন করে এই সময়সীমা বৃদ্ধি করা হয়েছে। এই নিয়ে দুবার সাধারণ ক্ষমার মেয়াদ বৃদ্ধি করলো আমিরাত সরকার।

গত আগস্টে তিন মাসের জন্য সাধারণ ক্ষমা ঘোষণা করে আমিরাত সরকার। সে অনুযায়ী গত অক্টোবরে ওই সাধারণ ক্ষমার মেয়াদ শেষ হওয়ার কথা থাকলেও তা এক মাসের জন্য বৃদ্ধি করে দেশটির কর্তৃপক্ষ। সেক্ষেত্রে পরিবর্তিত এই সময়সীমা অনুযায়ী গত ৩০ নভেম্বর ওই সাধারণ ক্ষমার মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। কিন্তু আমিরাতের জাতীয় দিবস উপলক্ষে তা আরো এক মাস বাড়ানো হয়েছে। আর নতুন এই সময়সীমা ২ ডিসেম্বর থেকে শুরু হয়েছে, যার মেয়াদ হবে এক মাস।

শারজাহ অভিবাসনের একজন জ্যেষ্ঠ কর্মকর্তা বলেন, ‘আবেদনকারীদের তাদের অবস্থান ও চাকরির সুযোগ সংশোধন করার ব্যবস্থা করে দিতে ইচ্ছুক আমিরাতের নেতৃত্ব।’ ইতোমধ্যেই শুরু হওয়া প্রক্রিয়ার অংশ হিসেবে সাধারণ ক্ষমা চাওয়া ব্যক্তিদের আবেদনগুলো খতিয়ে দেখছে অভিবাসন সেন্টারগুলো। নতুন করে সময় বৃদ্ধি পাওয়ার কারণে এসব আবেদনকারী তাদের প্রক্রিয়াগুলো শেষ করতে পারবেন।

কূটনৈতিক মিশনগুলো জানিয়েছে, তারা কর্মকর্তাদের সঙ্গে সমন্বয় করে কাজ করছেন এবং নতুন এই সময়ের কারণে আইন অমান্যকারী ব্যক্তিরা তাদের অবস্থান সংশোধন করার সুযোগ পাবেন। হাশিম নামের বাংলাদেশি এক শ্রমিক বলেন, তিনি সময়বৃদ্ধির খবরে অনেক খুশি। কেননা, যতটা সম্ভব সবাই তাদের অবস্থান পরিবর্তন এবং সাধারণ ক্ষমা পেতে চান। কিন্তু পাসপোর্ট না পাওয়ায় অনেকেই সাধারণ ক্ষমার এই প্রক্রিয়া সম্পন্ন করতে পারেননি।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সাধারণ ক্ষমা,আমিরাত,অভিবাসন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close