reporterঅনলাইন ডেস্ক
  ২৬ নভেম্বর, ২০১৮

আরব আমিরাতে দীর্ঘমেয়াদি ভিসা পাবেন প্রবাসীরা

দীর্ঘ অপেক্ষা শেষে এবার বিশেষ ক্ষেত্রে প্রবাসীদের দীর্ঘমেয়াদি ভিসা দিতে সম্মত হয়েছে সংযুক্ত আরব আমিরাত (ইউএই)। দেশটিতে দীর্ঘদিন ধরেই অভিবাসীদের চাকরি, ব্যবসা বা শ্রমিক ভিসার মেয়াদ বাড়ানোর দাবি জানানো হচ্ছিল।

অবশেষে গত শনিবার এক বৈঠকে প্রবাসীদের দীর্ঘমেয়াদি এ ভিসার অনুমোদন দেয় দেশটির মন্ত্রিপরিষদ। নতুন এ সিদ্ধান্তে অভিবাসীদের ভিসার মেয়াদ ৫ থেকে ১০ বছর মেয়াদি ভিসা দেবে ইউএই। জ্ঞান-বিজ্ঞান, গবেষণা, ব্যক্তি উদ্যোগ ও বিনিয়োগকারীদের পেশাগত উৎকর্ষের লক্ষ্যে দীর্ঘমেয়াদের এ ভিসা প্রদানের অনুমতি দিল দেশটির মন্ত্রিপরিষদ।

মন্ত্রিসভার বৈঠকে বলা হয়, শুধু বিশেষভাবে প্রতিভাবান ওইসব ব্যক্তি নয় তাদের পরিবারও দীর্ঘমেয়াদি এ ভিসার আওতাভুক্ত হবেন।

রোববার আমিরাতভিত্তিক সংবাদমাধ্যম গালফ নিউজের এক প্রতিবেদনে জানানো হয়েছে, চলতি বছরের শুরুতে বিনিয়োগকারীদের ১০ বছরের আবাসন ভিসা দেয়ার সিদ্ধান্ত নেয় মন্ত্রিসভা।

ওই সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতেই বিনিয়োগকারীসহ চিকিৎসা, বিজ্ঞান, গবেষণা ও কারিগরি ক্ষেত্রে বিশেষ যোগ্যতাসম্পন্ন এবং শিল্প-সংস্কৃতির প্রতিভাবান ব্যক্তিদের জন্য দীর্ঘমেয়াদি ভিসার অনুমোদন দিয়েছে সংযুক্ত আরব আমিরাত।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরব আমিরাত,দীর্ঘমেয়াদি ভিসা,ভিসা,প্রবাসী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close