reporterঅনলাইন ডেস্ক
  ০৯ অক্টোবর, ২০১৮

লুইজিয়ানায় বাংলাদেশি চিকিৎসকদের ব্যতিক্রমী সম্মেলন

যুক্তরাষ্ট্রে পেশাজীবী বাংলাদেশি চিকিৎসকরা প্রবাসীদের স্বাস্থ্যসেবায় এক অনন্য নজির স্থাপন করেছেন। গত ৬ অক্টোবর অনুষ্ঠিত বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন অব নর্থ আমেরিকা’ তথা বিমনার লুইজিয়ানা চ্যাপ্টারের ৬ষ্ঠ বার্ষিক সম্মেলন সর্বস্তরের প্রবাসীকে অভিভূত করে।

আয়োজনে সবার স্বাস্থ্য-পরীক্ষা ছিল বিনামূল্যে। সেখানে ছিল অভিজ্ঞ চিকিৎসকদের দ্বারা ব্লাডপ্রেশার, ডায়াবেটিস এবং স্ট্রোক বিষয়ক পরামর্শ। আরও ছিল ব্লাড সুগার আর কোলেস্টেরল নির্নয় করে তাৎক্ষণিক ভাবে ফল জানার ব্যবস্থা।

সম্মেলনে অংশ নেয়া বিশেষজ্ঞ চিকিৎসকরা স্বাস্থ্য বিষয়ক কর্মশালায় গুরুত্বপূর্ণ স্বাস্থ্য ইস্যুতে করণীয় নিয়ে ব্যাপক আলোচনা করেন। পরিবর্তিত পরিস্থিতিতে করণীয় সম্পর্কে উপস্থিত দর্শকদের প্রশ্নের উত্তরও দেন বিশেষজ্ঞ চিকিৎসকগণ।

এ সম্মেলনে লুইজিয়ানার বিভিন্ন শহর থেকে তিন শতাধিক বাংলাদেশি অংশগ্রহণ করেন। লুইজিয়ানার ইতিহাসে এই আয়োজন ছিল ব্যাপক এবং সার্থক। বিশেষায়িত হাসপাতাল এবং ওষুধ কোম্পানির স্টলে ছিল স্বাস্থ্য বিষয়ক উৎসুক দর্শকদের ভীড়। স্বাস্থ্য বিষয়ক পরামর্শ, প্রমোশনাল গিফট আইটেম সকলকে মুগ্ধ করেছে।

সংগঠনের প্রেসিডেন্ট ড. আব্দুল বাসেত খান, জেনারেল সেক্রেটারি ডাঃ রেবেকা জামান, সদ্য-বিদায়ী প্রেসিডেন্ট ডাঃ সাঈদা সারোয়ার, ট্রেজারার ডাঃ আমজাদ চৌধুরী, সায়েন্টিফিক-সেক্রেটারি ডাঃ মামুন-উর রহমান, মেম্বার এ্যাট লার্জ ডাঃ মীর ফয়সাল সহ সকল সদস্যের অক্লান্ত চেষ্টার ফলে এই আয়োজন সার্থক হয়েছে বলে আয়োজকরা মন্তব্য করেছেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাংলাদেশি,চিকিৎসক,সম্মেলন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close