প্রধানমন্ত্রীর সঙ্গে ইতালি-বেলজিয়াম আওয়ামী লীগ নেতাকর্মীর সাক্ষাৎ

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০১৮, ১৯:২৬ | আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৩৫

অনলাইন ডেস্ক

জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে আমেরিকা যাওয়ার পথে লন্ডনে অবস্থানরত প্রধানমন্ত্রী শেখ হাসিনা সঙ্গে সাক্ষাৎ করেছেন ইতালি ও বেলজিয়াম আওয়ামী লীগের নেতাকর্মীরা।

শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা লন্ডনে দলীয় নেতাকর্মীদের সাক্ষাৎ দেন। প্রধানমন্ত্রীর সঙ্গে ইতালি আওয়ামী লীগের সভাপতি হাজি ইদ্রিস ফরাজী ও সাধারণ সম্পাদক হাসান ইকবালের নেতৃত্বে ইতালি নেতারা শেখ হাসিনার হোটেল স্যুটে দেখা করেন। সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি কে এম লোকমান হোসেন ছাড়াও ইউকে আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ, সাধারণ সম্পাদক সাজেদুর রহমান ফারুকসহ অনেকে উপস্থিত ছিলেন।

এ সময় শরিয়তপুরের নদী ভাঙনের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করেন ইদ্রিস ফরাজী ও হাসান ইকবাল। সেখানে রোম-ঢাকা-রোম রুটে বাংলাদেশ বিমান চালুর দাবিও জানানো হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করে বেলজিয়াম আওয়ামী লীগের নেতৃবৃন্দ ইউরোপিয়ান পার্লামেন্টে বেলজিয়াম আওয়ামী লীগের কনফারেন্সের রিপোর্ট প্রদান করেন। প্রধানমন্ত্রী বেলজিয়াম আওয়ামী লীগ আয়োজিত ‘Wonder economy Bamgladesh, development and challanges’ এবং অন্যান্য কাজের জন্য উচ্ছ্বসিত প্রশংসা করেন। বেলজিয়াম আওয়ামী লীগ, আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি, জামায়াত ও স্বাধীনতাবিরোধীদের পেট্রল বোমা, অপপ্রচার বনাম বাংলাদেশের গণতন্ত্র ও উন্নয়নশীল রাজনীতিকে অব্যাহত রাখার জন্য জনমত তৈরি করার জন্য ইউরোপিয়ান পার্লামেন্টে এ সম্মেলন করার পরিকল্পনা ব্যক্ত করেন।

পিডিএসও/হেলাল