reporterঅনলাইন ডেস্ক
  ১৯ সেপ্টেম্বর, ২০১৮

মালয়েশিয়ায় ভেজাল মদপানে বাংলাদেশিসহ ১৯ জনের মৃত্যু

মালয়েশিয়ায় ভেজাল মদপান করে এক বাংলাদেশিসহ ১৯ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এ ঘটনায় ২ বাংলাদেশিসহ ৫১ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য অধিদপ্তরের সাধারণ সম্পাদক ড. নূর হিশাম আবদুল্লাহ।

গতকাল মঙ্গলবার এক বিবৃতিতে নূর হিশাম জানান, নিহতদের মধ্যে তিনজন মালয়েশিয়ান,চার নেপালি, এক ভারতীয় ও এক বাংলাদেশির পরিচয় নিশ্চিত হওয়া গেছে। মৃতদের অধিকাংশই বিদেশি শ্রমিক বলে তিনি নিশ্চিত করেছেন।

প্রতিবেদনে বলা হয়েছে, আক্রান্তদের সবাই তিন ব্রান্ডের মদ পান করেছিল। এগুলো রাজধানী কুয়ালালামপুরের পাশের সেলাংর প্রদেশের ক্লাং ভ্যালি এলাকা থেকে কেনা হয়েছিল।

তিনি আরও বলেন, প্রাথমিক পরীক্ষায় দেখা গেছে, আক্রান্তদের মধ্যে বেশিরভাগেরই মিথানল বিষক্রিয়ার কারণে পেট ব্যথা, বমি বমি ভাব, বমি, মাথা ব্যথা, অস্পষ্ট দৃষ্টিসহ শ্বাসপ্রশ্বাস ও আকস্মিক অচেতনতাসহ প্রাথমিক লক্ষণ দেখা গেছে। এ ঘটনার কারণ অনুসন্ধানে এরইমধ্যে আক্রান্তদের রক্ত ও মূত্রের পরীক্ষা করতে ল্যাবে পাঠানো হয়েছে বলেও জানান স্বাস্থ্য অধিদপ্তরের ওই কর্মকর্তা।

পুলিশের বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যম দ্য স্টার অনলাইনের প্রতিবেদনে বলা হয়েছে, মৃত্যুর কারণ এখনও দাপ্তরিকভাবে নিশ্চিত করা হয়নি। মদপানের পর অসুস্থ অবস্থায় তাদের সবাইকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মদপান,মালয়েশিয়া,ভেজাল মদপানে মৃত্যু
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close