reporterঅনলাইন ডেস্ক
  ১১ সেপ্টেম্বর, ২০১৮

কলকাতা বিমানবন্দরে অস্ত্র-গুলিসহ বাংলাদেশি আটক

কলকাতার নেতাজী সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দর থেকে অস্ত্র ও গুলি বহনের অভিযোগে এক বাংলাদেশিকে আটক করা হয়েছে। গতকাল সোমবার তাকে আটক করে বিমাবন্দরের নিরাপত্তার দায়িত্বে থাকা সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স (সিআইএসএফ)-এর সদস্যরা। পরে থাকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

আটক ওই বাংলাদেশি নাগরিকের নাম মোহাম্মদ গোলাম হায়দার। বাড়ি বাংলাদেশের সিরাগঞ্জে। সোমবার সকালে বিমান বাংলাদেশের একটি বিমানে কলকাতা বিমানবন্দর থেকে ঢাকার পথে যাওয়ার সময় হায়দারের লাগেজ থেকে বেশকিছু গোলাবারুদ উদ্ধার করা হয়।

এ ব্যাপারে সিআইএসএফ-এর কর্মকর্তা জানান ‘বিমানবন্দরে ওই বাংলাদেশি নাগরিকের লাগেজ চেক-ইন’এর সময় তার ব্যাগ থেকে ৩৬ রাউন্ড পয়েন্ট ৩২ বোরে আম্মো গুলি (রিভলবারের গুলি) উদ্ধার করা হয়।’ বিমানবন্দর সূত্রে জানা গেছে দুই বছর আগেই কলকাতা বিমানবন্দরে আন্তর্জাতিক টার্মিনালে যাত্রীদের ব্যাগেজ পরীক্ষার জন্য চারটি স্তরে চেক-ইন ব্যবস্থা চালু হয়। প্রথম তিনটি স্তর পার হয়ে যাওয়ার পরই সন্দেহ হওয়ায় নিরাপত্তা কার্যালয়ে হায়দারকে ডেকে পাঠানো হয় এবং জিজ্ঞাসাবাদ শুরু করা হয়। জেরায় হায়দার জানান, অস্ত্র বহনের বৈধ নথি তার কাছে রয়েছে। বাংলাদেশের সিরাজগঞ্জ পুলিশ থানা থেকেই রিভলবারের লাইসেন্স পেয়েছিলেন, যার লাইসেন্স নম্বর ১৩৩/১৯৮২। ওই বন্দুকের জন্যই তিনি এই গুলি বাংলাদেশ নিয়ে যাচ্ছিলেন।

তবে তদন্তকারী কর্মকর্তাদের সামনে তিনি কোন বৈধ নথিই দেখাতে পারেন নি বলে জানা গেছে। এমনকি গুলি বহনের বিষয়টি বিমানবন্দর কর্তৃপক্ষকে আগাম জানানো হয় নি। এরপরই তাকে আটক করে সিআইএসএফ। পরে দুপুরের দিকে বিমানবন্দর থানার হাতে তুলে দেওয়া হয় ওই বাংলাদেশি নাগরিককে।

নিষিদ্ধ অস্ত্র ও গোলাবারুদ বহনের অভিযোগে গোলাম হায়দারের বিরুদ্ধে ভারতীয় দন্ডবিধির অস্ত্র আইনের ২৫ (১এ) ধারায় মামলা করা হয়েছে। আজ মঙ্গলবার তাকে ব্যারাকপুর আদালতে তোলা হবে। সেক্ষেত্রে দোষী সাব্যস্ত হলে সর্বোচ্চ ১০ বছরের কারাগারের সাজা হতে পারে ওই বাংলাদেশি নাগরিকের।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাংলাদেশি আটক,কলকাতা বিমানবন্দর,অস্ত্র-গুলি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close