নিজস্ব প্রতিবেদক

  ২৪ আগস্ট, ২০১৮

কানাডায় যুবলীগের শোক দিবস পালন

যুবলীগ কানাডা শাখার উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত হয়েছে। গত ১৯ আগস্ট সন্ধ্যায় কানাডার মন্ট্রিয়লে ক্যাফে রয়েল রেস্টুরেন্টে এ শোকসভা হয়। অনুষ্ঠানের শুরুতে কোরআন, গীতা, বাইবেল ও ত্রিপিটক পাঠ হয়। কোরআন পাঠ করেন জনি, গীতা পাঠ করেন সুকুমার চক্রবর্তী, বাইবেল পাঠ করেন এন্থনি প্রবীর গোমেজ এবং ত্রিপিটক পাঠ করেন পরিতোষ বড়ুয়া।

এরপর জাতীয় সংগীত এবং পঁচাত্তরের শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। যুবলীগ কানাডা শাখার সভাপতি শরীফ উল্লাহর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোট কানাডা সভাপতি হাসান জাহীদ কমল। উপস্থিত ছিলেন যুবলীগ কানাডা শাখার যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম, রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আবদুর রহিম ও নাট্যকর্মী বাকি বিল্লাহ বকুল। পঁচাত্তরে ১৫ আগস্টের উপর লেখা শোকের কবিতা পাঠ করেন সুকুমার চক্রবর্তী।

প্রধান অতিথি হাসান জাহিদ কমল জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানিয়ে মুজিব আদর্শের সৈনিকদের ঐক্য কামনা করেন। সাবেক ছাত্রনেতা আবদুর রহিম বলেন, যার জন্ম না হলে বাংলাদেশ হতো না। যিনি দেশ স্বাধীন না করলে আমরা সবুজ পাসপোর্টে কানাডায় আসতে পারতাম না, তিনি বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

সুকুমার চক্রবর্তীর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা এনামুল, হাসান আহমেদ, মোশাররফ হোসেন, এনামুল হক, নাজিম মিসু, এন্থনি প্রবীর গোমেজ, বদরুল আলম, পরিতোষ বড়ুয়া, রানা চৌধুরী, মাসুম আলী খান, খাদিজা আকতার, কানিজ আলম, গীতা চক্রবর্তীসহ অনেকে।

শোকসভায় বক্তারা আগস্ট মাসের ষড়যন্ত্র সম্পর্কে সবাইকে সতর্ক থাকার পরামর্শ দেন। তারা বলেন, কোনোভাবে আওয়ামী লীগ পরাজিত হলে দেশ ও জাতির মারাত্মক ক্ষতি হবে। উন্নয়ন বন্ধ হয়ে যাবে বলেও সতর্ক করেন। তাই আসন্ন একাদশ জাতীয় নির্বাচনে আওয়ামী লীগকে জয়লাভে সবার সহযোগিতা চান। বঙ্গবন্ধু ও তার পরিবারের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বক্তব্য দেন কবি শহীদ রাহমান, অলী আহমেদ, রীমা গোমেজ, বাবু তন্ময় সরকার, দুলাল, রোখসানা আকতার চৌধুরী।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কানাডা,যুবলীগ,শোক দিবস
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close