কলকাতায় ২ নারীসহ ৩ বাংলাদেশি গ্রেফতার

প্রকাশ : ২৪ জুলাই ২০১৮, ১৯:২৩ | আপডেট : ২৪ জুলাই ২০১৮, ১৯:৩৭

অনলাইন ডেস্ক

কলকাতা দমদম বিমানবন্দর থেকে তিন বাংলাদেশিকে গ্রেফতার করা হয়েছে। তাদের মধ্যে দুইজন নারী রয়েছেন। গ্রেফতার অপর ব্যক্তির নাম তাসলিম।

ওই ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ, তিনি ওই দুই নারীকে পাচার করার উদ্দেশে কলকাতায় নিয়ে আসেন। এ ছাড়া ওই দুই নারীর কাছে ভারতীয় আধার কার্ড (ভারতের জাতীয় পরিচয়পত্র) পাওয়ায় তাদেরকেও গ্রেফতার করে পুলিশ।

পুলিশ জানায়, ভারতে চাকরি দেওয়ার লোভ দেখিয়ে গত সোমবার রাতে দুই বাংলাদেশি নারীকে নিয়ে কলকাতায় আসেন তাসলিম নামের এক বাংলাদেশি দালাল। তাসলিম ওই দুই নারীকে কলকাতা বিমানবন্দর থেকে দিল্লিতে পাচার করতে গিয়ে বিশেষ নিরাপত্তা বাহিনী সিআইএসএফের হাতে ধরা পড়েন।

এ সময় ওই দুই নারী বাংলাদেশি হওয়া সত্ত্বেও তাদের কাছ থেকে ভারতীয় আধার কার্ড পাওয়া যাওয়ায় তাদেরও গ্রেফতার করে সিআইএসএফ।জিজ্ঞাসাবাদে সিআইএসএফকে তাসলিম জানায়, বাংলাদেশ থেকে ওই দুই নারীতে কোনো চাকরি দেওয়ার জন্য নয়; পাচারের উদ্দেশে দিল্লি নেওয়া হচ্ছিল।

জিজ্ঞাসাবাদ শেষে আটকদের নেতাজী বিমানবন্দর থানায় পাঠানো হয়। পরে সেখান থেকে দুই নারীকে আদালতের মাধ্যমে আশ্রয়কেন্দ্রে পাঠানোর ব্যবস্থা করা হয়। বড় কোনো পাচারকারীর সঙ্গে এদের কোনো যোগাযোগ আছে কি না, তা খতিয়ে দেখছে পুলিশ।

পিডিএসও/তাজ