reporterঅনলাইন ডেস্ক
  ১৬ জুলাই, ২০১৮

সুদানে বাংলাদেশের অনারারী কনসাল জেনারেলের অফিস চালু

সুদানের খার্তুম এলাকায় বাংলাদেশের নবনিযুক্ত অনারারি কনসাল জেনারেল হাজী মোহাম্মদ মোস্তফার নতুন অফিস উদ্বোধন করা হয়েছে।

গত শুক্রবার এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ও সে দেশের অনাবাসিক রাষ্ট্রদূত গোলাম মসীহ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসেবে সুদানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী ও রাষ্ট্রদূত কামাল ইসমাইল উপস্থিত ছিলেন।

রাষ্ট্রদূত গোলাম মসীহ বলেন, এটি অত্যন্ত আনন্দের বিষয় যে বাংলাদেশি নাগরিকগণ এখন থেকে যে কোন প্রয়োজনে কনস্যুলেট অফিসে যোগাযোগ করতে পারবে। সুদানের অনারারী কনসাল জেনারেলের অফিসে বাংলাদেশি নাগরিকদের সেবা প্রদান করা সহজতর করার লক্ষে দুজন বাংলাদেশি নিয়োগ দেয়া হবে বলে রাষ্ট্রদূত জানান।

তিনি বাংলাদেশি অভিবাসীদের বলেন, এখন থেকে কনস্যুলেট অফিসে সেবা প্রদান করার লক্ষে রিয়াদ থেকে নিয়মিত কন্সুলার টিম প্রেরণ করা হবে। সুদানের অভিবাসী বাংলাদেশিগণ জরুরি যে কোন প্রয়োজনে রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসের সাথে ও যোগাযোগের পরামর্শ দেন রাষ্ট্রদূত।

রাষ্ট্রদূত বাংলাদেশিদের অবৈধ যে কোন কাজ থেকে দূরে থাকার আহবান জানান। তিনি বলেন, বিশেষ করে সুদান থেকে অন্য দেশে মানব পাচার বন্ধ করার জন্য সবাইকে সচেতন থাকতে হবে। তিনি বাংলাদেশি অভিবাসীদের সুদানের আইন কানুন মেনে চলার আহবান জানান।

সাবেক প্রতিমন্ত্রী কামাল ইসমাইল বলেন, নতুন কনস্যুলেট অফিস বাংলাদেশিদের প্রয়োজনে পাশে থাকবে তেমনি দু’দেশের সম্পর্ক বৃদ্ধিতে ভূমিকা রাখবে। তিনি বাংলাদেশি অভিবাসীদের প্রশংসা করে বলেন, তারা অত্যন্ত সৎ ও পরিশ্রমী।

খার্তুমের ৫৭ নম্বর আমারাত স্ট্রীট এর ৩৫ নম্বর ব্লকে অনারারী কনসাল জেনারেলের নতুন কনস্যুলেট অফিস উদ্বোধন করা হয়। দ্বিতীয় সচিব মোঃ বশিরের উপস্থাপনায় অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন দূতাবাসের অনুবাদক মোঃ সাদেক হোসেন।

এ সময় রিয়াদ দূতাবাসের ইকোনমিক মিনিস্টার ড আবুল হাসান, দ্বিতীয় সচিব মোঃ বশির ও প্রেস উইংয়ের দ্বিতীয় সচিব মোঃ ফখরুল ইসলাম উপস্থিত ছিলেন। সুদানে বসবাসরত বাংলদেশিগণ সপরিবারে অনুষ্ঠানে যোগ দেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সুদান,কনস্যুলেট অফিস,অভিবাসী বাংলাদেশি,রাষ্ট্রদূত গোলাম মসীহ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist