reporterঅনলাইন ডেস্ক
  ১৩ জুন, ২০১৮

ভারতের বিশ্ববিদ্যালয় থেকে স্বর্ণ পদক পেলেন বাংলাদেশি শিক্ষার্থী

ভারতের নয়া দিল্লিতে সার্ক প্রতিষ্ঠিত বিশেষায়িত শিক্ষাপ্রতিষ্ঠান সাউথ এশিয়ান বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স প্রোগ্রামে কৃতিত্বপূর্ণ ফলাফল করায় সম্মানজনক স্বর্ণ পদক পেয়েছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড টেলিকমিউনিকেশন (সিএসটিই) বিভাগের চতুর্থ ব্যাচের শিক্ষার্থী মাঈন উদ্দিন।

বিশ্ববিদ্যালয়টির কম্পিউটার সায়েন্স বিভাগ থেকে ২০১৬-২০১৮ শিক্ষাবর্ষে প্রথম স্থান অধিকার করায় তিনি এই গৌরব অর্জন করেন।

গত ৭ জুন নয়া দিল্লির প্রবাসী ভারতীয় কেন্দ্রে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়টির তৃতীয় সমাবর্তন অনুষ্ঠানে নেপালের শিক্ষা, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক মন্ত্রী গিরিরাজ মনি পোখারেলের হাত থেকে মাঈন এই পদক গ্রহণ করেন। এ সময় আরো ছিলেন- সার্কের মহাসচিব আমজাদ হুসাইন বি সিয়াল, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান ও সাউথ এশিয়ান বিশ্ববিদ্যালয়ের গভার্নিং বোর্ডের সদস্য প্রফেসর আব্দুল মান্নান।

প্রফেসর আব্দুল মান্নান দেশ ও দেশবাসীর পক্ষ হতে মাঈন উদ্দিনের এই অর্জনে তাৎক্ষণিক অভিনন্দন জানান।

মাঈন উদ্দিন বর্তমানে জেড এইচ সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার সায়েন্স বিভাগে লেকচারার হিসেবে কর্মরত আছেন।

চলতি বছর দক্ষিণ এশিয়ার ৮টি দেশের মোট ১৭৬ জন শিক্ষার্থী সমাবর্তনে অংশ নেন। এদের মধ্যে ১০ জনকে এমফিল ও ছয়জনকে পিএইচডি ডিগ্রি প্রদান করা হয়।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভারত,শিক্ষার্থী,স্বর্ণ পদক,সাউথ এশিয়ান বিশ্ববিদ্যালয়
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist