বিমান দুর্ঘটনা থেকে বাঁচলেন ১৪১ বাংলাদেশি

প্রকাশ : ২২ মে ২০১৮, ১০:০১ | আপডেট : ২২ মে ২০১৮, ১৪:০২

অনলাইন ডেস্ক

মদিনা থেকে ঢাকাগামী সৌদি এয়ারলাইনসের একটি বিমান যান্ত্রিক গোলযোগের কারণে সৌদি আরবের জেদ্দাস্থ বাদশা আবদুল আজিজ বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে। বিমানটির ফ্লাইট নম্বর ছিল SV3818। বিমানটিতে ১০ জন ক্রু ও ১৪১ জন বাংলাদেশি যাত্রীসহ সর্বমোট ১৫১ জন যাত্রী ছিলেন।

জানা যায়, উড্ডয়নের পর স্থানীয় সময় রাত ৮টার দিকে যাত্রিক ত্রুটি দেখা দিলে জেদ্দার বাদশা আব্দুল আজিজ বিমানবন্দরে সৌদি এয়ারবাস এ-৩৩০-২০০ বিমানটি অবতরণ করে। জেদ্দা বিমানবন্দরের সিভিল এভিয়েশন এবং ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ যাত্রীদের নিরাপদে বিমান থেকে নামিয়ে আনে।

বর্তমানে ওই ফ্লাইটের যাত্রীদের জেদ্দা হজ টার্মিনালের লাউঞ্জে রাখা হয়েছে, কোনো ধরনের হতাহতের খবর পাওয়া যায়নি। সৌদি গণমাধ্যমের খবরে বলা হয়েছে, বিমানটি রানওয়েতে অবতরণের অনুমতি না পাওয়ায় কয়েক ঘণ্টা ধরে বিমানবন্দরের আকাশে ঘোরাঘুরি করে এবং অবশেষে স্থানীয় সময় রাত ১০টায় অবতরণ করতে সক্ষম হয়।

সৌদি এয়ারলাইনসের মুখপাত্র ইঞ্জিনিয়ার আবদুল রহমান আল তায়েব বলেন, সোমবার রাত ৮টার দিকে বিমানটি মদিনা থেকে বাংলাদেশের ঢাকা বিমানবন্দরের পথে রওনা হওয়ার পরপরই বিমানের হাইড্রলিক সিস্টেমে একটি ত্রুটি ধরা পড়ে। তারপরই সিদ্ধান্ত নেওয়া হয় বিমানটি ঢাকা না গিয়ে আবার জেদ্দাতে ফিরিয়ে নেওয়া হবে।

স্থানীয় সৌদি গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে জানা যায়, ৭০ জন যাত্রীকে এয়ারপোর্টেই চিকিৎসা দিয়েছে মেডিকেল টিম এবং চারজনকে স্বাস্থ্য কেন্দ্রে নেওয়া হয়েছে। এ ঘটনায় বিমানটির সামান্য ক্ষয়ক্ষতি হলেও যাত্রীরা নিরাপদে আছেন বলে জানানো হয়েছে।

পিডিএসও/হেলাল