নিজস্ব প্রতিবেদক

  ২৮ এপ্রিল, ২০১৮

ইতালির মিলানে ছুরিকাঘাতে বাংলাদেশি নিহত : আহত ২

ইতালির মিলান শহরে ছিনতাইকারীর ছুরিকাঘাতে এক বাংলাদেশি নিহত ও অপর দুইজন আহত হয়েছেন। শুক্রবার স্থানীয় সময় ভোরের দিকে (বাংলাদেশ সময় বিকাল) মিলান সেন্ট্রাল স্টেশন সংলগ্ন পিয়াচ্ছা কাইয়াচ্ছো নাম স্থানে এই ঘটনা ঘটে। নিহতের লাশ মিলানস্থ নিগোয়ারদা হাসপাতালে রাখা হয়েছে। এ ঘটনায় ইতালি প্রবাসী বাংলাদেশিদের ভেতর আতঙ্ক বিরাজ করছে। স্থানীয়ভাবে এই ছিনতাইকারীদের ‘মরক্কিনো’ বলা হয়।

নিহত একজন হলেন শমসুল হক স্বপন (৩১)। তার বাড়ি ঢাকার নবাবগঞ্জ উপজেলার বারুয়াখালী ইউনিয়নের ব্রাহ্মণখালী গ্রামের আব্দুল সালামের বড় ছেলে। বাকীদের পরিচয় এখনো জানা যায়নি।

শনিবার স্বপনের কাছাকাছি থাকে এমন একাধিক ব্যক্তি তার পরিবারকে মৃত্যুর খবর নিশ্চিত করেন। পাঁচ বছর ধরে ইতালি প্রবাসী স্বপন ২০১৫ সালের ৭ এপ্রিল থেকে ক্যাফে দান্তে মিলান নামক রেস্টুরেন্টে কাজ করছিল বলে তার ফেসবুকে উল্লেখ আছে। তবে সর্বশেষ তিনি পিয়াচ্ছা দোমোর করদোসিওতে কাজ করতেন বলে ইতালি থেকে পরিচালিত ‘মিলান বাংলা প্রেসক্লাব’ নামক এক ফেসবুক স্ট্যাটাস থেকে জানা যায়।

স্বপনের কাছে থাকা একাধিক বাংলাদেশি, তার পরিবার ও বিভিন্ন ফেসবুক স্ট্যাটাস সূত্রে জানা যায়, প্রতিদিনের মতো নাইট ডিউটি করে ভোরে বাসায় ফিরছিল স্বপনসহ চারজন। মিলান সেন্ট্রাল স্টেশন সংলগ্ন ভিয়া সেত্তেমব্রিনি পিয়াচ্ছা কাইয়াচ্ছোতে বাসার কাছাকাছি আসার পর চার সশস্ত্র ছিনতাইকারীর মুখে পড়ে তারা। ছিনতাইকারীরা অস্ত্রের মুখে তাদের কাছে থাকা টাকা চেয়ে বলে, ‘আমরা জানি তোরা (পাঠানোর উদ্দেশ্যে) টাকা ড্রাফ করতে যাচ্ছিস।’ চারজনের মধ্যে সবচেয়ে পুরনো ইতালি প্রবাসী স্বপন এর প্রতিবাদ করে এই নিয়ে কথা বলতে গেলে ছিনতাইকারীরা তাদের ওপর আক্রমণ চালায়।

আহতদের বরাত দিয়ে হাসপাতালে উপস্থিত নবাবগঞ্জ উপজেলার তিন প্রবাসী জানায়, ছিনতাইকারীরা প্রথমে স্বপনের পাশ থেকে, পরে সামনে থেকে একাধিকবার ছুরিকাঘাত করে। স্বপন ঘটনা স্থলেই প্রায় অচেতন হয়ে পরে। এসময় তাদের ছুরিকাঘাতে আরেক বাংলাদেশিও নিহত হয়। অপর দুইজন গুরুতর আহত অবস্থায় চিকিৎসাধীন আছেন। এ ঘটনায় ইতালির বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদের ভিত্তিতে বাঙালি কমিউনিটির দৃষ্টি গোছর হয়েছে এবং মিলান কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে।

এদিকে স্বপনের বন্ধু রুবেল হোসেন জানান, চার-পাঁচ বছর স্বপরিবারে ইতালি প্রবাসী তার মামা শ্বশুর ফজলুর রহমান একইভাবে ছিনতাইকারীদের কবলে পড়েন। পরে তার বিক্ষত শরীর বাড়ি থেকে দুইশতাধিক মিটার দূরে পাওয়া যায়। ইতালিতে প্রবাসী হত্যার ঘটনায় নবাবগঞ্জ উপজেলার ইতালি প্রবাসী পরিবারগুলো উদ্বিগ্ন রয়েছেন।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইতালি,ছুরিকাঘাত,বাংলাদেশি যুবক
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist