reporterঅনলাইন ডেস্ক
  ২৬ এপ্রিল, ২০১৮

পর্তুগালে ২৯ এপ্রিল ‘বাংলাদেশ উৎসব’

পর্তুগালে আগামী ২৯ এপ্রিল নানা আয়োজনে উদযাপন করা হবে ‘বাংলাদেশ উৎসব’। বাংলাদেশ দূতাবাস লিসবনের আয়োজনে ওরিয়েন্তে মিউজিয়ামে এ আয়োজন করা হয়েছে।বাংলাদেশ দূতাবাস লিসবনের অফিসিয়াল ফেইসবুক পেইজে একটি আমন্ত্রণপত্রের মাধ্যমে প্রবাসীদের অনুষ্ঠানে অংশ নেওয়ার আহ্বান জানিয়েছে।

অনুষ্ঠানের নানা আয়োজনের মধ্যে থাকছে সকাল ১০টায় মিউজিয়ামে ঢোকার পথে অতিথিদের অভ্যর্থনা। এরপর সকাল সাড়ে ১০টায় মঙ্গল শোভাযাত্রা ওরিয়েন্ত মিউজিয়ামের সামনে থেকে শুরু হয়ে শেষ হবে লিসবনের টাগুস নদীর তীরে।

দূতাবাস সুত্রে জানানো হয়েছে, বিশেষ কিছু আয়োজনে আসন সংখ্যা সীমিত। অনুষ্ঠানের দিন সকালে আগে আসলে আগে পাবেন ভিত্তিতে যাদুঘরের অভ্যর্থনা কেন্দ্র থেকে আগ্রহীদের টিকেট সংগ্রহ করতে হবে।

ওইদিন সকাল ১১টায় এসই রুমে শিশু-কিশোরদের জন্য মঙ্গল শোভাযাত্রায় ব্যবহৃত মুখোশ বানানো প্রশিক্ষণ কর্মশালা, ১১টা ১৫ মিনিটে বাংলাদেশের চিত্রকর্ম ও পোশাক প্রদর্শনী ‘বাংলাদেশের রঙ’-এর উদ্বোধন করা হবে।

এরপর বেলা সাড়ে ১১টায় বেইজিং হলে বাংলাদেশি সঙ্গীতের উপর কর্মশালা ও বিকাল ৬টায় মিলনায়তনে বাংলাদেশি লোক, বাউল ও সূফী সঙ্গীত পরিবেশনা, নাচ ও বাঙালির ঐতিহ্যবাহী পোশাক প্রদর্শনী থাকবে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পর্তুগাল,বাংলাদেশ ‍উৎসব
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist