বিপুল উৎসাহ উদ্দীপনায় উজবেকিস্তানে বাংলা নববর্ষ উদযাপন

প্রকাশ : ১৪ এপ্রিল ২০১৮, ১৯:৩৯

অনলাইন ডেস্ক

বিপুল উৎসাহ উদ্দীপনা ও আনন্দময় পরিবেশে উজবেকিস্তানে বাংলাদেশ দূতাবাস তাসখন্দ বাংলা নববর্ষ-১৪২৫ উদযাপন করেছে। অনুষ্ঠানের উদ্বোধন করেন রাষ্ট্রদূত মসয়ুদ মান্নান। বিভিন্ন দূতাবাসের কূটনৈতিকবৃন্দ, তাসখন্দে বসবাসরত বাংলাদেশ ও ভারতের প্রবাসী বাংলা ভাষাভাষী পরিবারের সদস্যবৃন্দ, লেখক, সাংবাদিক, শিল্পী, সাহিত্যিকসহ শতাধিক অতিথি উৎসবে অংশ নেয়। আজ শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়েছে।
উদ্বোধনকালে বাংলাদেশের রাষ্ট্রদূত উপস্থিত সকলকে নববর্ষের শুভেচ্ছা জানান এবং বাংলাদেশ ও উজবেকিস্তানের মধ্যকার দীর্ঘদিনের ঐতিহাসিক ও সাংস্কৃতিক বন্ধনের বিষয় তুলে ধরেন। উৎসব উপলক্ষে বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণ ব্যানার, ফুল, বেলুন প্রভৃতি দিয়ে সাজানো হয়। উৎসবে আগত অতিথিদের জন্য বিভিন্ন খেলাধুলার আয়োজন করা হয় এবং বাংলা নববর্ষের উপর তথ্যচিত্র প্রদর্শন করা হয়। 
দূতাবাস প্রাঙ্গণ বিভিন্ন ধরনের রঙিন আলপনা দিয়ে সাজানো হয়। নববর্ষের প্রধান আকর্ষণ ছিল নারীদের ফ্যাশন শো। বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।শেষে আগত অতিথিদেরকে বাংলাদেশী তৈরি শিল্প সামগ্রী উপহার ও বাংলাদেশী খাবার পরিবেশন করা হয়।

পিডিএসও/মুস্তাফিজ