reporterঅনলাইন ডেস্ক
  ০৪ এপ্রিল, ২০১৮

প্রবাসীদের জন্য পিআইবির সাংবাদিকতা প্রশিক্ষণ কোর্স

দেশে প্রথমবারের মতো প্রবাসীদের জন্য অনলাইনে সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ কোর্স চালু করলো প্রেস ইন্সটিটিউট অব বাংলাদেশ (পিআইবি)।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের ‘অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই)’-এর সহায়তায় ‘প্রেস ইন্সটিটিউট অব বাংলাদেশ (পিআইবি)’ দেশে প্রথমবারের মতো অনলাইনে সাংবাদিকতা বিষয়ে প্রশিক্ষণমূলক কোর্স চালু করে গত বছরের অক্টোবর থেকে। প্রথম কোর্সটি শেষ হয় গত ৩১ জানুয়ারি।

পিআইবি’র সহকারী প্রশিক্ষক নাসিমুল আহসান জানান, আগামী ১৪ এপ্রিল থেকে আবারও শুরু হচ্ছে সাংবাদিকতা বিষয়ক তিন মাস মেয়াদী তিনটি কোর্স- অনলাইন সার্টিফিকেট কোর্স অন বেসিক জার্নালিজম, অনলাইন সার্টিফিকেট কোর্স অন টেলিভিশন জার্নালিজম ও অনলাইন সার্টিফিকেট কোর্স অন ইনভেস্টিগেশন জার্নালিজম।

পহেলা মে থেকে শুরু হবে উন্নয়ন সাংবাদিকতা বিষয়ক কোর্স- অনলাইন সার্টিফিকেট কোর্স অন ডেভেলপমেন্ট জার্নালিজম।

কোর্সগুলোতে দেশের পাশাপাশি পৃথিবীর যে কোনো প্রান্ত থেকে সাংবাদিকতায় দক্ষতা বাড়াতে আগ্রহী প্রবাসীরা অংশ নিতে পারবেন বলে জানান তিনি।

যেসব প্রবাসী সাংবাদিক যারা অনলাইনে এই প্রশিক্ষণ নিতে চান, তারা রেজিস্ট্রেশন করতে ক্লিক করুন: pib.muktopaath.gov.bd

এছাড়া এ বিষয়ে নিয়মিত আপডেট পেতে পিআইবি’র অনলাইন প্রশিক্ষণ বিষয়ক এই ফেসবুক পেইজের সাথে https://www.facebook.com/groups/pib.gov.bd/ যুক্ত হতে পারেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পিআইবি,সাংবাদিকতা কোর্স,অ্যাকসেস টু ইনফরমেশন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist