বাংলাদেশি জামানের গ্লোবাল ট্রেনিং লিডারশিপ সম্মাননা অর্জন

প্রকাশ : ১৪ মার্চ ২০১৮, ১৫:৫৯

অনলাইন ডেস্ক

ওয়ার্ল্ড এইচআর কংগ্রেস কর্তৃক ২৬ বছর পূর্তি উপলক্ষে মুম্বাইয়ের ‘তাজ ল্যান্ডস অ্যান্ড হোটেলে’ তিন দিনব্যাপী গ্র্যান্ড ইভেন্ট আয়োজিত হয়। এবারের আয়োজনে দেশ-বিদেশে মানবসম্পদ উন্নয়ন কাজের জন্য যেখানে সারা বিশ্বের ১ হাজার ৮৭০ জনেরও বেশি প্রতিনিধি ছিলেন।

বাংলাদেশি মোস্তফা জামান টিভিইটি কারিকুলাম ডেভেলপমেন্ট এবং পাঠপরিকল্পনা উন্নয়নের পাশাপাশি নতুন ধারার প্রশিক্ষণ প্রণয়নের জন্য ‘গ্লোবাল ট্রেনিং অ্যান্ড ডেভেলপমেন্ট লিডারশিপ অ্যাওয়ার্ড’ সম্মাননা পেয়েছেন। মোস্তফা জামান বাংলাদেশের বিপিও খাতে দক্ষ মানবসম্পদ উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন। তিনি ১২ বছর ধরে প্রফেশনাল ট্রেনিং অ্যান্ড টিচিংয়ের সঙ্গে জড়িত রয়েছেন।

তার দীর্ঘ কর্মজীবনে দেশ-বিদেশে থেকে বিভিন্ন সম্মাননা পেয়েছেন এবং ২০১৭-এর মতো ২০১৮ সালেও ওয়ার্ল্ড এইচআর কংগ্রেস তাকে ‘১০০ শীর্ষ গ্লোবাল ট্রেনিং এবং ডেভেলপমেন্ট মাইন্ড’ অ্যাওয়ার্ড প্রদান করছেন। তিনি বর্তমানে জেনেক্স ইনফসিস লিমিটেডে হেড অব লার্নিং হিসেবে কর্মরত আছেন।

তিনি আমাদের দেশের বিপিও খাতের জন্য বিশ্বব্যাপী সম্মান অর্জনে মুখ্য ভূমিকা পালন করছেন। প্রায় সব মহাদেশ থেকে আন্তর্জাতিক বিখ্যাত বক্তারা এতে যোগদান করেন এবং আসন্ন চ্যলেঞ্জের বিষয়ে উপস্থাপন করেছেন এবং এইচআর ক্ষেত্রে যেসব বিভিন্ন গবেষণা এবং উন্নয়ন সঞ্চালিত হচ্ছে সেদিকগুলো তুলে ধরেছেন।

প্রসঙ্গত, ১৩৮ দেশ এবং বিভিন্ন মাল্টিন্যাশনাল জুরি বোর্ড কর্তৃক এ সম্মাননা নির্বাচিত করা হয়েছিল। পুরস্কারপ্রাপ্তরা বিভিন্ন বিভাগ থেকে ছিলেন যেমন- শিক্ষা এবং উন্নয়ন, সাংগঠনিক উন্নয়ন, নারী নেতৃত্ব বৈচিত্র্য ও বৈষম্য, ক্ষতিপূরণ এবং উপকার, শিল্প সম্পর্ক, বিপিও, ট্রেনিং ও লিডারশিপ, সিএসআর এবং অবশ্যই মানবসম্পদ উন্নয়ন।

পিডিএসও/তাজ