আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় প্রথম বাংলাদেশি রাইহান

প্রকাশ : ১২ মার্চ ২০১৮, ১৫:২৩

অনলাইন ডেস্ক

বাংলাদেশের হাফেজ আবু রাইহান বিশ্বসেরা মেধা তালিকায় আবারও স্থান করে নিয়েছেন। কাতারে আয়োজিত তিজান আন নূর আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেছেন বাংলাদেশি ক্বারী হাফেজ আবু রাইহান। জিম টেলিভিশনের উদ্যোগে আয়োজিত এ প্রতিযোগিতায় ক্বেরাত বিভাগেও ৪র্থ স্থান অর্জনে সক্ষম হয়েছেন এই বিশ্বসেরা হাফেজ। 

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কাতারে বাংলাদেশের রাষ্ট্রদূতসহ অন্যান্য অতিথিরা। তাদের নিকট থেকে আবু রাইহান সনদ ও পাঁচ লক্ষ টাকার আর্থিক মূল্যমান পুরস্কার গ্রহণ করে।

আবু রাইহান নেত্রকোনার কৃতি সন্তান। তার বাবার নাম হাফেজ নূরুল ইসলাম ও মায়ের নাম ফাতেমা বেগম। সে উত্তরাস্থ তানযীমুল উম্মাহ হিফয মাদরাসার আত-তাসমী শাখার ৫ম শ্রেণির ছাত্র।

এ বছর কাতার আন্তর্জাতিক ক্বিরাত ও হিফজুল কুরআন প্রতিযোগিতা ২০১৮ এ অংশগ্রহণের জন্য বাংলাদেশের তানযীমুল উম্মাহ হিফজ মাদরাসার তিনজন ছাত্র নির্বাচিত হয়। তারা হলো- তানযীমুল উম্মাহ হিফজ মাদরাসা তাসমী’শাখার মো. ইয়াকুব হোসেন তাজ, আবু রাইহান এবং তানযীমুল উম্মাহ হিফজ মাদরাসা, কক্সবাজার শাখা থেকে রিফাত মোহাম্মদ নাঈম। তাদের মধ্যে সেরা কৃতিত্ব পায় আবু রাইহান।

আবু রাইহান ছাড়াও এ প্রতিযোগিতায় আরও দু’টি পুরস্কার লাভ করে বাংলাদেশ। হিফজুল কুরআন বিভাগে ২য় স্থান লাভ করে ঢাকার তানযিমুল উম্মাহ মাদ্রাসার এক ছাত্র। এছাড়া ক্বেরাত বিভাগে ৩য় স্থান লাভ করে দেশের খ্যাতিমান ক্বারী হাফেজ নাজমুল হাসান প্রতিষ্ঠিত তাহফিজুল কোরআন ওয়াস্সুন্নাহ মাদ্রাসার ছাত্র হাফেজ মাহমুদুল হাছান।

পিডিএসও/তাজ