লন্ডন প্রতিনিধি

  ০৮ ফেব্রুয়ারি, ২০১৮

লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে বিএনপির বিক্ষোভ-ভাংচুর

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় রায়কে কেন্দ্র করে যুক্তরাজ্যের লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে বিএনপির কর্মীরা বিক্ষোভ ও ভাংচুর চালিয়েছে। স্থানীয় সময় বুধবার দুপুরে বাংলাদেশ হাইকমিশনের সামনে যুক্তরাজ্য বিএনপির নির্ধারিত বিক্ষোভ কর্মসূচির এক পর্যায়ে কয়েকজন কর্মী পুলিশি বাধা উপেক্ষা করে হাইকমিশনের ভেতরে প্রবেশ করে তারা।

বিভিন্ন সূত্র থেকে জানা যায়, এ সময় কর্মীরা ‘আমার নেত্রী আমার মা বন্দী হতে দেব না’ বলে চিৎকার করতে থাকেন এবং ভাঙচুর চালান। উত্তেজিত কর্মীদের শান্ত করতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করতে হয়। ভিডিও ফুটেজে দেখা গেছে বিএনপি কর্মীরা ঠিক হাইকমিশনের প্রধান দরজার সামনে দাঁড়িয়ে শ্লোগান দিচ্ছেন।

হাইকমিশনের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান, বিএনপি নেতারা স্মারকলিপি দেয়ার নাম করে হাইকমিশনে প্রবেশ করেন। পরে তাদের কয়েকজন কর্মী বঙ্গবন্ধুর ছবিসহ মালামাল ভাঙচুর করেছে। তবে কী পরিমাণ ভাঙচুর হয়েছে এ ব্যাপারে সঠিক তথ্য পাওয়া যায়নি।

একটি ভিডিও ফুটেজে দেখা গেছে বিএনপির সভাপতি এম এ মালেক এঘটনার জন্য বিএনপির নেতাদের স্বাগত জানিয়ে বক্তব্য দিচ্ছেন। তিনি বলেন, শত শত লোক হাইকমিশন ঘেরাও করে রেখেছে। আমাদের নেত্রীর পক্ষে মানুষ অবস্থান নিয়েছে। তিনি হাই কমিশন ভাঙচুর করায় নেতাকর্মীদের ধন্যবাদ জানান।

অন্যদিকে সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদ বলেন, হাইকমিশনার পালিয়ে গেছেন। ব্রিটিশ পুলিশ হাইকমিশনে ঢুকে হাইকমিশনারকে খুঁজে পায়নি। তিনিও নেতাকর্মীদের ধন্যবাদ জানান। এ ঘটনায় পুলিশ বেশ কয়েকজনকে আটক করেছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিএনপি,লন্ডন বাংলাদেশ হাইকমিশন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist