reporterঅনলাইন ডেস্ক
  ১০ নভেম্বর, ২০১৯

দুর্বলে পরিণত ‘বুলবুল’, কমলো সংকেত

উপকূল অতিক্রম করার পর ঘূর্ণিঝড় বুলবুল বৃষ্টি ঝরিয়ে ক্রমশ দুর্বল হয়ে গভীর স্থল নিম্নচাপে পরিণত হয়েছে। এতে করে চার সমুদ্রবন্দরকে সংকেত কমিয়ে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন আবহাওয়া অধিদপ্তরের পরিচালক শামসুদ্দিন আহমেদ। তিনি জানান, ঝড়ের শক্তি কমে আসায় দেশের চার সমুদ্রবন্দরকে সংকেত কমিয়ে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

তবে উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়।

সকাল ৮টায় এক ব্রিফিংয়ে আবহাওয়া অধিদপ্তর জানায়, বর্তমানে উপকূলীয় পাঁচ জেলার ওপর দিয়ে ঘণ্টায় ৮ কি.মি. বেগে এগোচ্ছে বুলবুল। এর কেন্দ্রে সাগর উত্তাল অবস্থায় আছে। উপকূলীয় এলাকায় জলোচ্ছ্বাস হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া অফিস আরও জানায়, ঘূর্ণিঝড় বুলবুল বর্তমানে সাতক্ষীরা-খুলনা-বাগেরহাট অঞ্চলে অবস্থান করছে। পরবর্তী সময়ে এটি ঢাকা-কুমিল্লার দিকে অগ্রসর হ‌বে।

এর আগে শনিবার মধ্যরাতে ঘূর্ণিঝড়টি কিছুটা দুর্বল হয়ে খুলনা উপকূল অতিক্রম করেছে। এর প্রভাবে উপকূল এলাকায় বৃষ্টি ও ঝড়ো হাওয়া বিরাজ করেছে। ইতিমধ্যেই জোয়ারের পানি ঢুকে পড়েছে সাতক্ষীরা, বাগেরহাট ও ভোলা লোকালয়ে। ভেঙ্গে পড়েছে বেশ কিছু ঘরবাড়ি ও গাছপালাও।

পিডিএসও/রি.মা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বুলবুল,দুর্বল,সংকেত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close